• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবি সভাপতিকে কাজী সালাউদ্দিনের ফোন

  ক্রীড়া ডেস্ক

১৭ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৫৩
নাজমুল হাসান পাপন ও কাজী মো. সালাউদ্দিন
নাজমুল হাসান পাপন ও কাজী মো. সালাউদ্দিন। (ছবি: সংগৃহীত)

মাঠ সংকটে ফুটবল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম ছাড়া ফুটবলের জন্য রাজধানীতে মাঠ নেই।

প্রিমিয়ার লিগের বেশিরভাগ ক্লাব বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোমভেন্যু করায় এই মাঠের অবস্থা দিনকে দিন খারাপের দিকে। সামনে ফুটবলের আরও কয়েকটি লিগ শুরু হবে। এমন অবস্থায় মাঠ সঙ্কটে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মাঠ সমস্যা সমাধানের লক্ষ্যে বাফুফে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ব্যবহার করতে চায়। জাতীয় ক্রীড়া পরিষদের এই স্টেডিয়ামটি ক্রিকেটের জন্য ব্যবহার করা হয়। যদিও তিন বছর ধরে এখানে কোনো খেলা হচ্ছে না।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে ফোন করে ফতুল্লা স্টেডিয়াম চেয়েছেন ব্যবহারের জন্য। প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ কিংবা তৃতীয় বিভাগের কিছু ম্যাচ নারায়ণগঞ্জে আয়োজন করা গেলে মাঠ সংকট কমবে ফুটবলের।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানান, ‘ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেছেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। ওই মাঠটি পেলে তারা কিছু ম্যাচ সেখানে আয়োজন করতে পারবে। তাতে বর্তমানে যে মাঠ সংকট আছে, তার কিছুটা হলেও কমবে।’

২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে দুটি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচ হয়েছে। প্রথম টেস্ট হয়েছিল ২০০৬ সালে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে। এখানে শেষ টেস্ট হয়েছে ৬ বছর আগে ২০১৫ সালে। ওই বছর জুনে বাংলাদেশ ও ভারতের মধ্যে টেস্ট ম্যাচ হয়েছিল ফতুল্লার এই স্টেডিয়ামে।

এ স্টেডিয়ামে শেষ ম্যাচ হয়েছে টি-টুয়েন্টি, ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি। ম্যাচটি ছিল এশিয়া কাপের বাছাইপর্বের খেলা সংযুক্ত আরব আমিরাত ও হংকংয়ের মধ্যে। শেষ ওয়ানডে হয়েছে ২০১৪ সালের মার্চ, আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড