• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাট হাতে প্র্যাকটিসের আশায় মুমিনুল

  ক্রীড়া ডেস্ক

১২ জানুয়ারি ২০২১, ০৯:৩২
মুমিনুল হক
মুমিনুল হক। (ছবি: সংগৃহীত)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্তুতি শুরু হয়েছে ১০ জানুয়ারি থেকে। শেরে বাংলার ইনডোর কমপ্লেক্সের খোলা আকাশের নেটে ব্যাটিং-বোলিং ঝালিয়ে নেওয়ার পর ফিল্ডিং অনুশীলনটা শেরে বাংলার সবুজ চত্বরেই সারছেন টাইগাররা।

প্রথম দিনের ব্যাটিং-বোলিং আর ফিল্ডিংয়ের পূর্ণাঙ্গ সেশনটি ছিল সকাল থেকে দুপুর পর্যন্ত। আর গতকাল সোমবার দ্বিতীয় দিন প্র্যাকটিস হলো দুপুর থেকে বিকাল অবধি। আজ মঙ্গলবারও বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডের প্র্যাকটিস দুপুরে।

আগামী ২০ জানুয়ারি শেরে বাংলায় ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে ১৪ ও ১৬ জানুয়ারি নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, লিটন, সৌম্য, মোস্তাফিজরা।

২২ জানুয়ারী দ্বিতীয় ওয়ানডেও হবে হোম অব ক্রিকেটে। এরপর ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শুরু ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

শেষ টেস্ট ম্যাচ আবার শেরে বাংলায়। শুরু ১১ ফেব্রুয়ারি। ওয়ানডের পাশাপাশি টাইগারদের টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু হবে কবে?

ডান হাতের বুড়ো আঙ্গুলে অপারেশনের ধকল কাটিয়ে ওই সিরিজে মাঠে নামতে পারবেন অধিনায়ক মুমিনুল হক? এ দুই কৌতুহলি প্রশ্ন অনেকের মুখেই। টেস্ট অধিনায়ক মুমিনুল জানিয়েছেন, লাল বলের অনুশীলন শুরু হবে আরও তিন-চার দিন পর। তিনি ওই অনুশীলনের প্রথম থেকেই ব্যাট হাতে প্র্যাকটিস করতে চান।

আরও পড়ুন : ৫৪ বছর বয়সেও উদ্যমী মিউরা, ক্লাবের সঙ্গে নতুন চুক্তি!

সপ্তাহ খানেক আগেই রানিং শুরু করেছেন টেস্ট ক্যাপ্টেন মুমিনুল। গত ৯ জানুয়ারি থেকে তার ব্যাট হাতে অনুশীলনের কথা ছিল; কিন্তু ভেতরের খবর, তিনি তা পারেননি। ব্যাট হাতে নিতে গেলে খানিক ব্যাথা অনুভব করায় আরও ৪-৫ দিন পর ব্যাটিং অনুশীলন শুরুর চিন্তা মুমিনুলের।

সোমবার মুমিনুল জানান, আরও তিন-চারদিন পর ব্যাটিং শুরুর আশায় আছেন। যেহেতু এখন শুধুই ওয়ানডের প্রাথমিক দলের অনুশীলন চলছে, টেস্টের প্রাথমিক অনুশীলন শুরুর এখনো ক’দিন বাকি। তাই সেই সুযোগে বাবা-মা’র সাথে দেখা করতে কক্সবাজার গেছেন টেস্ট অধিনায়ক।

এদিকে নিজ শহর কক্সবাজারে আপন আলয়ে গিয়েও প্রস্তুতির কথা ভেবে ঠিকই রানিংটা চালিয়ে যাচ্ছেন মুমিনুল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড