• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জন্মদিন ‘দ্য ওয়াল’ উপহার পেলেন দ্রাবিড়!

  ক্রীড়া ডেস্ক

১২ জানুয়ারি ২০২১, ০৮:৫৯
রাহুল দ্রাবিড়
রাহুল দ্রাবিড়। (ছবি: সংগৃহীত)

রাহুল দ্রাবিড় এবং ভিভিএস লক্ষ্মণরা যখন ভারতীয় ক্রিকেট থেকে বিদায় নিচ্ছিল, তখন ভারতীয় ক্রিকেট ভক্তদের আফসোসের সীমা ছিল না। এমন টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান কোথায় পাবে ভারত? বিশেষ করে উইকেটে নামার পর প্রকৃতই প্রতিপক্ষ বোলারদের সামনে একটি ‘ওয়াল’ হয়ে দাঁড়াতেন রাহুল দ্রাবিড়।

তাদের বিদায়টা সত্যিই ছিল একটা শূন্যতা। যদিও সেই শূন্যতা কাটিয়ে ভারত টেস্টের এক নম্বর দল হয়েছে, বিশ্ব শাসন করেছে দীর্ঘদিন। কিন্তু প্রকৃতই ‘দ্য ওয়াল’ কি আর পাওয়া গেছে?

গতকাল ৪৮তম জন্মদিন পালন করেছেন রাহুল দ্রাবিড়। নিজের বিশেষ এই দিনেই কি না দারুণ একটি ‘ওয়াল’ উপহার পেলেন ভারতীয় এই কিংবদন্তী! সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন যা করলেন, সেটা তো রীতিমত ‘দ্য ওয়াল’ই। নিজের ৪৮তম জন্মদিনেই কি না সেই ঐতিহাসিক দৃশ্যটা দেখলেন রাহুল দ্রাবিড়।

সিডনিতে নিশ্চিত পরাজয়ই হতো ভারতের। কিন্তু শেষ দিকে এসে টানা ৪৪টি ওভার ব্যাট করলেন হনুমা বিহারী আর রবিচন্দ্রন অশ্বিন। তিন ঘণ্টারও বেশি মাটি কামড়ে পড়ে থেকে টেস্টটাই বাঁচিয়ে দিলেন এই দু’জন। ঠিক যেন রাহুল দ্রাবিড়ের মত। জন্মদিনে এর চেয়ে বড় উপহার রাহুল দ্রাবিড়ের জন্য আর কী হতে পারে?

হাফ সেঞ্চুরি করে যখন চেতেশ্বর পুজারা জস হ্যাজলউডের বলে বোল্ড হয়ে ফিরে যান, তখনও সিডনি টেস্টে ৪৪ ওভার বাকি ছিল। অসিদের মুখে ছিল চওড়া হাসি। কারণ ৪০৭ রান তাড়া করতে নেমে ভারতের স্কোর তখন পাঁচ উইকেটে ২৭২। ক্রিজে চোট পাওয়া হনুমা বিহারী। ব্যাট হাতে ক্রিজে এলেন অশ্বিন। ড্রেসিংরুমে পেইনকিলার ইঞ্জেকশন নিয়ে অপেক্ষা করছেন রবীন্দ্র জাদেজা। সঙ্গে দুই টেলএন্ডার জসপ্রিত বুমরাহ ও নভদিপ সাইনি।

কিন্তু এরপর এসসিজি’র বাইশ গজে যা ঘটল তা বিরল বললেও কম বলা হবে। এক মিডল-অর্ডার ব্যাটসম্যান এক বোলারকে নিয়ে খেলে গেলেন ৪৪ ওভার। অসি বোলারদের হতাশ করে সিডনি টেস্ট ড্র করলেন বিহারী এবং অশ্বিন।

আরও পড়ুন : অনুশীলনে আঙ্গুলে চোট পেলেন তাসকিন

ষষ্ঠ উইকেটে বিহারী ও অশ্বিনের পার্টনারশিপ থেকে এসেছে কেবল ৬২ রান। কিন্তু খেললেন ২৫৯ বল। ১৬১ বল খেলে ২৩ রান করে অপরাজিত থাকেন বিহারি এবং ১২৮ বলে ৩৯ রান করেন অশ্বিন। রানের দিক থেকে এই জুটি ভারতীয় ক্রিকেটে মূল্যবান না-হলেও সময়ের দিক থেকে বহূ মূল্যবান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড