• শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ১ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘খেলোয়াড়দের সম্মান করতে না পারলে মাঠে আসবেন না’

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২১, ১৩:৫৪
ভারতীয় ক্রিকেটারদের প্রতি দর্শকদের বর্ণবাদী আচরণ
ভারতীয় ক্রিকেটারদের প্রতি দর্শকদের বর্ণবাদী আচরণ। (ছবি: সংগৃহীত)

সিডনি টেস্টে ভারতীয় ক্রিকেটারদের প্রতি দর্শকদের বর্ণবাদী আচরণের যে অভিযোগ উঠেছে, তার নিন্দা জানিয়েছেন ইরফান পাঠান। ক্ষুব্ধ হয়ে ভারতের সাবেক এই পেসার ওইসব দর্শকদের উদ্দেশে বললেন, ক্রিকেটারদের সম্মান না করতে পারলে মাঠে আসার প্রয়োজন নেই।

নিউ ইয়ার টেস্টে পরপর দুইদিন ভারতের ক্রিকেটারদের উদ্দেশে দর্শকদের এমন আচরণের অভিযোগ উঠেছে। তৃতীয় দিন শনিবার সিরাজ ও জাসপ্রিত বুমরাহসহ আরও কয়েকজন হয়েছিলেন বর্ণবাদের শিকার। ভারতীয় টিম ম্যানেজমেন্ট পরে অফিসিয়ালদের বিষয়টি জানান।

পরদিন খেলা চলাকালীন সরাসরি অভিযোগ করেন সিরাজ। পরে অন-ফিল্ড আম্পায়ার পল রাইফেল, পল উইলসন এবং নিরাপত্তাকর্মী ও পুলিশের হস্তক্ষেপে সন্দেহজনক কয়েকজন দর্শককে স্টেডিয়াম থেকে বের করে দেওয়া হয়।

ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান।ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। এই বর্ণবাদী আচরণের নিন্দা জানিয়ে রবিবার ইরফান এক টুইট বার্তায় লিখেন, “মাঠে খেলোয়াড়দের যদি সম্মান করতে না পারেন, তাহলে স্টেডিয়ামে আসবেন না।”

অস্ট্রেলিয়ায় সতীর্থদের সঙ্গে এমন আচরণ মানতে পারছেন প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসা নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। টুইট বার্তায় উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

আরও পড়ুন : ‘অস্ট্রেলিয়ায় আমার জাত নিয়েও প্রশ্ন তোলা হয়েছে’

ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে বিবৃতি দিয়ে জানিয়েছে, নিউ সাউথ ওয়েলস পুলিশের পাশাপাশি তারাও পুরো বিষয়টি তদন্ত করছে। ভারতীয় দলের কাছে ক্ষমাও চেয়েছে তারা।

দর্শকদের এমন আচরণের নিন্দা জানিয়েছেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গারও।

১-১ সমতায় থাকা সিরিজে এগিয়ে যেতে সিডনি টেস্টে লড়াই করছে ভারত-অস্ট্রেলিয়া। ম্যাচ জিততে পঞ্চম ও শেষ দিনে স্বাগতিকদের চাই ৮ উইকেট, সফরকারীদের ৩০৯ রান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড