• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইলিয়ামসনের মহাকাব্যিক ইনিংস, রানপাহাড়ে কিউইরা

  ক্রীড়া ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২০, ১১:২২
উইলিয়ামসন
লম্বা ইনিংস খেলার পথে উইলিয়ামসন। (ছবি: সংগৃহীত)

এমন ব্যাটসম্যান দলে একজন থাকলেই তো হয়! কেন উইলিয়ামসনের চিরাচরিত মাস্টারক্লাসের সামনে মুখ থুবড়ে পড়লো ওয়েস্ট ইন্ডিজের বোলিং আক্রমণ। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে বলতে গেলে একাই সফরকারিদের কোণঠাসা করে দিয়েছেন কিউই অধিনায়ক।

উইলিয়ামসনের ২৫১ রানের মহাকাব্যিক এক ইনিংসে ভর করেই সিরিজের প্রথম টেস্টে রানপাহাড়ে চড়েছে নিউজিল্যান্ড, ৭ উইকেটে ৫১৯ রান তুলে করেছে ইনিংস ঘোষণা।

টস হেরে ব্যাট করতে নেমে আগের দিনই দলকে বড় সংগ্রহের ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন উইলিয়ামসন। টম লাথাম ৮৬ রানে ফিরলেও সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে তাড়াহুড়ো করেননি তিনি। ৯৭ রানে ছিলেন অপরাজিত।

২ উইকেটে ২৪৩ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনেও দাপট দেখিয়েছে উইলিয়ামসনের ব্যাটে চড়েই। একটা প্রান্ত আগলে রেখে একের পর এক জুটি গড়েছেন।

বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও আট নম্বরে নেমে হার না মানা ৫১ রানের একটি ইনিংস খেলেছেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন এই লোয়ার অর্ডার।

আরও পড়ুন : আমি তোমাকে ভালোবাসি দিয়েগো : পেলে

দলকে পাঁচশ পার করে দিয়ে শেষ পর্যন্ত আলজেরি জোসেফের শিকার হন উইলিয়ামসন। ৪১২ বলে গড়া তার ২৫১ রানের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ৩৪ বাউন্ডারি আর ২টি ছক্কার মার। টেস্ট ক্যারিয়ারে এটি কিউই দলপতির তৃতীয় ডাবল সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন দুই পেসার শেনন গ্যাব্রিয়েল আর কেমার রোচ। একটি উইকেট আরেক পেসার জোসেফের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড