• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাভানি লিখলেন ‘নেগ্রিটো’, তদন্তে নেমেছে এফএ

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০২০, ১৪:৩০
এডিনসন কাভানি
এডিনসন কাভানি। (ছবি: সংগৃহীত)

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে জোড়া গোল করার পর উৎফুল্ল এডিনসন কাভানির করা ইনস্টাগ্রাম স্ট্যাটাস নিয়ে তদন্ত করবে ইংলিশ ফুটবল এসোসিয়েশন (এফএ)। তবে স্ট্যাটাসটি মুছে ফেলেছেন তিনি।

সাউদাম্পটনের বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে পিছিয়ে পড়া ইউনাইটেডকে ৩-২ গোল জয় এনে দেওয়ার পর অভিনন্দনের জবাবে উরুগুইয়ান স্ট্রাইকার ইনস্টাগ্রাম একাউন্টের পোস্টে স্প্যানিশ ভাষায় ‘নেগ্রিটো’ (কালো) শব্দটি ব্যবহার করেছিলেন।

ইউনাইটেড অবশ্য বলেছে যে, দক্ষিন আমেরিকায় ‘নেগ্রিটো’ শব্দটির বিভিন্ন প্রতিশব্দ রয়েছে তাই তিনি ব্যবহার করেছেন। ক্লাবটি জানায়, প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সাবেক ফরোয়ার্ডকে কর্তৃপক্ষ জানিয়েছে যে, ব্রিটেনে এ জাতীয় শব্দকে অপমানকর অর্থে ব্যবহার করা হয় এবং তখন তিনি সেটি মুছে দেন।

এদিকে এফএ’র জারি করা মৌসুম পূর্ব গাইডলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদী ও বৈষম্যমুলক ভাষার প্রয়োগে নিরুৎসাহিত করা হয়েছে এবং এমন আচরণের জন্য কমপক্ষে তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপের বিধান রাখা হয়েছে।

এর আগে গাইডলাইন না মেনে এমন ভাষা প্রয়োগের জন্য এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছিলেন ম্যানচেস্টার সিটির বার্নার্ডো সিলভা ও টটেনহ্যাম হটস্পার্সের ডেলে আলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড