• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বিশ্বকাপ না জিতে অবসর নেবে না কোহলি’

  ক্রীড়া ডেস্ক

২৪ নভেম্বর ২০২০, ১৩:৪৩
বিরাট কোহলি
বিরাট কোহলি। (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক ক্রিকেটকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিরাট কোহলি। মাত্র ৩২ বছর বয়সেই ৭০টি আন্তর্জাতিক শতক করার গৌরব অর্জন করেছেন তিনি। নিজের খেলা ও অধিনায়কত্ব দিয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন এই ব্যাটসম্যান। কিন্তু রঙিন পোশাকের নেতৃত্বের ব্যাটন নিজের কাঁধে তুলে নেয়ার পর দুবার শিরোপা জেতার হাতছোয়া দূরত্ব থেকে ফিরে আসতে হয়েছে কোহলির দলকে।

ভারতের জন্য সবচেয়ে বেদনাদায়ক ঘটনা ঘটেছিলো ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে। সেদিন কোহলির দলকে অবাক করে দিয়ে শিরোপা নিজেদের করে তুলেছিল পাকিস্তান। পরবর্তীতে ২০১৯ সালের বিশ্বকাপে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে নক আউট পর্বে যাওয়ার পর সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে আবারো ভগ্ন হৃদয়ে তাদের দেশে ফিরতে হয়।

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে যেভাবে ক্রিকেট খেলছে এবং তাদের যে মানের খেলোয়াড় আছে, তাতে বিশ্বকাপ না জিতে অবসর নেবেন না বিরাট কোহলি। সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মতামত জানিয়েছেন ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং।

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং বিশ্বাস করেন, কোহলি ও বিশ্বকাপ এই দুইয়ের দূরত্ব শিগগিরই ঘুচে যাবে। তিনি বলেন, কোহলি এরই মধ্যে প্রতিষ্ঠিত একজন খেলোয়াড়। সে নিজেকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে গেছে। নিঃসন্দেহে বিশ্বকাপ জয় তার প্রাপ্তির সংখ্যায় অনন্য একটি পালক যুক্ত করবে। সেও অবশ্যই ইতিহাসের পাতায় বিশ্বকাপজয়ী অধিনায়ক হিসেবে ঠাই পেতে চাইবে। আর এটি ২০২১ বিশ্বকাপেই সম্ভব।

আরও পড়ুন : ‘অর্থের প্রতি গাঙ্গুলীর এত লোভ, এটা সর্বনাশা’

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের যে মানের দল আছে তাতে বিশ্বকাপ না জিতে কোহলি অবসরে যাবে না। বিশ্বজয়ী অধিনায়ক হওয়ার প্রথম ধাপ হিসেবে পরবর্তী টি-২০ বিশ্বকাপকেই অধিনায়ক কোহলি পাখির চোখ করবে। উল্লেখ্য, ২০২১ সালের টি-২০ বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে ভারতে। সম্প্রতি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড