• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিজ্ঞ মুশফিকের মুখোমুখি তরুণ শান্ত

  ক্রীড়া ডেস্ক

২৪ নভেম্বর ২০২০, ০৯:০৫
মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত
মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ দিয়ে শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের প্রতিযোগিতামূলক খেলা। বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে ক্রিকেট মাঠে ফিরলেও সেটা ছিল করোনার পর ক্রিকেট ফেরার প্রস্তুতি। বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ম্যাচের আগে ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম ও রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, মাঠের খেলায় মনোযোগ দিতে চান তারা।

সোমবার (২৩ নভেম্বর) মিরপুরে ম্যাচের আগে শেষবারের মতো নিজেদের প্রস্তুত করে নিয়েছে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। এসময় তারা সাংবাদিকদের একথা জানান।

কাগজে কলমে রাজশাহীর চেয়ে ঢাকার দল বেশি শক্তিশালী। মুশফিকের পাশাপাশি দলে রয়েছেন রুবেল হোসেন, নাঈম শেখ, সাব্বির রহমান, তানজিদ তামিম, আকবর আলী, আবু হায়দার রনির মতো ক্রিকেটার। ব্যাটিং-বোলিং দুই দিকেই রয়েছেন জাতীয় দলের খেলা তারকারা। অধিনায়ক মুশফিক মনে করেন, মাঠে পারফর্ম্যান্স করতে হবে। নাম দিয়ে শক্তিমত্তা বিচার করা যাবে না।

মুশফিক বলেন, 'পার্টিকুলার ডে’তে কী এক্সিকিউশন করছেন সেটা গুরুত্বপূর্ণ। আমার মনে হয়, যারা কম ভুল করবে এবং মাঠে এক্সিকিউশনটা ভালো করবে, তারাই সবচেয়ে ভালো রেজাল্ট করবে। আমি মনে করি, সেদিক থেকে আমাদের ব্যালেন্সটাও খুব ভালো আছে। আমাদের এখন মাঠের কাজটা মাঠে করতে হবে।'

অন্যদিকে শক্তির বিচারে ঢাকার চেয়ে কিছুটা পিছিয়ে আছে রাজশাহী। দলে নেই কোনো আইকন কিংবা 'এ' ক্যাটাগরির ক্রিকেটার। পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও পড়েছেন ইনজুরিতে। মোহাম্মদ আশরাফুল, এবাদত হোসেনের মতো কিছু পারফরমার ক্রিকেটার রয়েছেন। তবে অধিনায়ক শান্ত জানিয়েছেন, মুশফিককে আগে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে চান।

আরও পড়ুন : আজ শুরু বঙ্গবন্ধু টি-টুয়েন্টি, মুখোমুখি সাকিব-তামিম

শান্ত বলেন, 'আশা করছি, যদি আমাদের বোলাররা তাদের পরিকল্পনা অনুযায়ী বল করতে পারে তাহলে অবশ্যই মুশফিক ভাইকে তাড়াতাড়ি আউট করার মতো সক্ষমতা রাখে। আগে এই জিনিসটা নিয়ে অনেক চিন্তা করতাম আমরা সবাই। এখন সবাই সবার জায়গা থেকে ভালোভাবে প্রস্তুত। আমার কাছে মনে হয়, সবাই ব্যক্তিগতভাবে নিজের ফিল্ডিং অনুশীলন নিয়মিত করে।'

মঙ্গলবার (২৪ নভেম্বর) উদ্বোধনী ম্যাচে দুপুর দেড়টায় বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামবে মিনিস্টার গ্রুপ রাজশাহী।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড