• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনজামামের মতে শিরোপা জিতবে তামিমের লাহোর

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ০৯:৩৩
ইনজামাম উল হক
ইনজামাম উল হক (ছবি : সংগৃহীত)

অনাকাঙ্ক্ষিত বিরতির পর অবশেষে বেশ ভালোভাবেই শেষ হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর। মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে পিএসএলের এবারের আসরের। যেখানে শিরোপার জন্য লড়বে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের দুই চির প্রতিদ্বন্দ্বী দল লাহোর ও করাচি।

টুর্নামেন্টের শুরুর দিকে না থাকলেও, বিরতির পর আবার শুরু হওয়া প্লে-অফ পর্বে অংশ নিতে পাকিস্তান গিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক ও বাঁহাতি ওপেনার তামিম ইকবাল, খেলছেন লাহোর কালান্দার্সের হয়ে। এখনও পর্যন্ত দুই ম্যাচে করেছেন ৪৮ (১০ বলে ১৮ ও ২০ বলে ৩০) রান। দুই ম্যাচেই ছন্দে ছিলেন তামিম।

এদিকে ফাইনালে আসার পথে প্লে-অফ পর্বে জোড়া বাধা পার করতে হয়েছে লাহোরকে। প্রথম এলিমিনেটর ম্যাচে পেশোয়ার জালমিকে ৫ উইকেটে হারিয়েছে তারা, পেয়েছে দ্বিতীয় এলিমিনেটরের টিকিট। সেই ম্যাচে টুর্নামেন্ট ফেবারিট মুলতান সুলতানসকে হারিয়ে উঠেছে ফাইনালে।

অন্যদিকে করাচি কিংস ফাইনালের টিকিট পেয়েছে সরাসরি প্রথম কোয়ালিফায়ার জিতে। যেখানে তারা হারিয়েছে মুলতানকে। তবে ফাইনাল ম্যাচে করাচির চেয়ে লাহোরকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক। এর পেছনে অদ্ভুত এক কারণও জানিয়েছেন ইনজামাম।

নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওতে ইনজামাম বলেছেন, ‘ফাইনালের ব্যাপারে আমার মতামত জানতে চাইলে আমি বলব যে, আমার চিন্তাধারা ভুল কিংবা ঠিক- যেকোনটাই হতে পারে। তবে আমি বলব, শিরোপা জয়ে লাহোর কালান্দার্সই ফেবারিট। কারণ হচ্ছে ওদের ভাগ্য। গত চার পিএসএলে লাহোরকে ভাগ্য খুব একটা সহায়তা করেনি। এবার দেখছি ওরা বেশ ভাগ্যের সহায়তা পাচ্ছে।’

ভাগ্যের সহায়তা পাওয়ার উদাহরণ দিয়ে তিনি আরও যোগ করেন, ‘শেষ চারে পেশোয়ার জালমির বিপক্ষে হাফিজ অপরাজিত ৭৪ রান করে ম্যাচ জিতিয়ে দেয়। সে কট বিহাইন্ড হয়েছিল, অথচ কেউ আবেদনই করেনি। যার ফলে লাহোর ঐ সময়টা কোনভাবে কাটিয়ে উঠতে পেরেছে। আরেকটি হচ্ছে, হাফিজেরই একটি ক্যাচ হাতছাড়া হয়েছে। এসব দেখেই বোঝা যাচ্ছে ভাগ্য তাদের সঙ্গে আছে।’

তবে শুধু ভাগ্যের কারণেই নয়, ক্রিকেটীয় ব্যাখ্যা দিয়েও লাহোরকে ফেবারিট মানছেন ইনজামাম। বিশেষ করে প্রয়োজনের সময় দলের খেলোয়াড়দের জ্বলে ওঠার বিষয়টিকেই বড় করে দেখছেন পাকিস্তানের এ সাবেক অধিনায়ক।

তিনি বলেন, ‘লাহোর যেভাবে খেলছে, সঠিক সময়ে তাদের খেলোয়াড়েরা যেভাবে জ্বলে উঠছে- এ কারণেই ওদেরকে এগিয়ে রাখছি। তবে করাচিও দুর্দান্ত খেলছে। খুবই ভালো বোলিং আক্রমণ আছে তাদের। দুই দলেরই বোলিং আক্রমণ ভালো। দুই দলের বোলিং আক্রমণের মধ্যেই আসল লড়াইটা হবে।’

আরও পড়ুন : ভক্তের মোবাইল আছড়ে ফেলা প্রসঙ্গে যা বললেন সাকিব

এদিকে আজকের ফাইনাল ম্যাচটি হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। করোনা পরিস্থিতির কারণে প্লে-অফের সব ম্যাচই হচ্ছে এখানে। তবে দুই দলের প্রতিদ্বন্দ্বিতা বিবেচনায় ফাইনাল একটির বদলে দুইটা করা জরুরি বলে মজা করেছেন ইনজামাম। প্রতিদ্বন্দ্বিতা বিবেচনায় এটিই পিএসএল ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচ বলে আখ্যায়িত করেছেন ইনজামাম।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড