• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিএসএলে সর্বোচ্চ গড় রানের মালিক তামিম

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৪:৪৮
তামিম ইকবাল।
তামিম ইকবাল। (ছবি : সংগৃহীত)

যেকোনো দেশের ঘরোয়া লিগগুলোতে সাধারণত দেশীয়রাই বিভিন্ন রেকর্ডের মালিক হয়। বিদেশী ক্রিকেটাররা সেই রেকর্ডে খুব কমই ভাগ বসাতে পারেন। তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) নতুন এক রেকর্ড গড়েছেন, যা সব আসর মিলিয়েই সর্বোচ্চ! ব্যাটিং গড়ের দিক দিয়ে তিনি পাকিস্তানের তারকা ব্যাটসম্যানদের টপকে সবার উপরে জায়গা করে নিয়েছেন তিনি।

পিএসএলের যাত্রা শুরু হয় ২০১৬ সালে। প্রথম আসর থেকেই এই টুর্নামেন্টে খেলছেন তামিম। তবে খুব বেশি ম্যাচ খেলেননি তিনি। পিএসএলে এখন পর্যন্ত ১৯ ম্যাচ খেলেছেন টাইগার ওপেনার। সেখানে ১১৪. ৪৪ স্ট্রাইকরেটে ৫৭০ রান করেছেন এই ব্যাটসম্যান। পিএসএলে সবমিলিয়ে চারবার পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন তামিম। সর্বোচ্চ স্কোর ৮০।

তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় তামিমের ব্যাটিং গড়। এই টুর্নামেন্টে ৩৮ গড়ে ব্যাট করেছেন তিনি। যা পাকিস্তান সুপার লিগে সব আসর মিলিয়ে যেকোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যাটিং গড়।

তামিম পেশোয়ার জালমি ও লাহোর কালান্দার্সের হয়ে এই রান করেছেন। আগের সবগুলো আসরে পেশোয়ারের হয়ে খেলেছেন টাইগার ওপেনার। তবে এবার লাহোরের হয়ে প্লে-অফ পর্বে খেলছেন তিনি। এখন পর্যন্ত দুই ইনিংসে ব্যাট করে ১৮ (১০) ও ৩০ (২০) রান করেছেন দেশসেরা ব্যাটসম্যান।

আরও পড়ুন : আফ্রিদির কাছে হাতজোড় করে কেন ক্ষমা চাইলেন হারিস?

এই রেকর্ডে তামিমের পর দ্বিতীয় স্থানে আছেন ভেডিড ভিসে। তার ব্যাটিং গড় ৩৬.৮৫। তিনে আছেন ইসলামাবাদ ইউনাইডের ব্যাটসম্যান লুক রঞ্চি। চতুর্থ অবস্থানে একমাত্র পাকিস্তানি হিসেবে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন বাবর আজম। করাচি কিংসের এই ব্যাটসম্যানের গড় ৩৬.৩২। তালিকার পাঁচে আছেন করাচি কিংসের আরেক ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড