• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফ্রিদির কাছে হাতজোড় করে কেন ক্ষমা চাইলেন হারিস?

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৩:৩৪
পেসার হারিস রউফ
আফ্রিদির কাছে হাতজোড় করে ক্ষমা চাইছেন তরুণ পাক পেসার হারিস রউফ। (ছবি : সংগৃহীত)

ব্যাটসম্যান শহীদ আফ্রিদির কাছে হাতজোড় করে ক্ষমা চাইছেন তরুণ পাক পেসার হারিস রউফ। নেটদুনিয়ায় ভাইরাল সেই দৃশ্য দেখে অনেকে অবাক হয়েছেন, এর কারণ অনুসন্ধান করছেন।

মূলত ঘটনাটি রবিবার (১৪ নভেম্বর) রাতে পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় এলিমিনেটর ম্যাচের। যেখানে মুলতান সুলতানসকে ২৫ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাহোর কালান্দার্স। সে ম্যাচে বল হাতে দুর্দান্ত পারফর্ম করলেও ব্যাট হাতে কিছুই করতে পারেননি বুমবুম আফ্রিদি।

এদিন মাঠে নেমে প্রথম বলেই তরুণ পেসার হারিস রউফের প্রথম বল মোকাবেলা করতে গিয়ে সরাসরি বোল্ড হন আফ্রিদি। উইকেট পেয়ে প্রথমে আনন্দে ভাসলেও পরক্ষণেই এমন আউট করে দেওয়ার জন্য আফ্রিদির কাছে ক্ষমা চান হারিস। বিষয়টিকে স্বদেশি জীবন্ত কিংবদন্তির প্রতি এই পাক পেসারের সম্মান ও ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন ক্রীড়াপ্রেমীরা।

রবিবারের ওই ম্যাচে শূন্যরানে ফিরলেও বল হাতে দুর্দান্ত ছিলেন আফ্রিদি। ৪ ওভারে মাত্র ১৮ দিয়ে তুলে নিয়েছিলেন ২ উইকেট।

তবে আফ্রিদির এমন প্রতিরোধও লাহোর কালান্দার্সের বড় সংগ্রহে বাধা হতে পারেনি। শুরুতে দুর্দান্ত সূচনা এনে দেন তামিম ইকবাল। ৫টি চারের মারে ২০ বলে ৩০ রান করেন তিনি। পরে ওপেনার ফখর জামানের ৪৬ রান ও ডেভিড ওয়াইজের ২১ বলে ৪৮ রানের সাইক্লোন ইনিংসে ভর করে ১৮২ রান তোলে লাহোর।

আরও পড়ুন : ক্রিকেটের ইতিহাস বদলে দেবে বিগ ব্যাশের নতুন নিয়ম

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করলেও লাহোরের বোলারদের তোপে ১৫৭ রানে থেমে যায় মুলতানের ইনিংস। ফলে ২৫ রানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আফ্রিদির মুলতান সুলতানস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড