• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটে অদ্ভুত এক কাণ্ড ঘটালেন আফ্রিদি

  ক্রীড়া ডেস্ক

১৫ নভেম্বর ২০২০, ০৯:৫৪
শহিদ আফ্রিদি
শহিদ আফ্রিদি (ছবি : সংগৃহীত)

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম রাউন্ডের প্লে-অফ শুরুর প্রথম দিনই এক অদ্ভুত কাণ্ডের জন্ম দিয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার, বুমবুমখ্যাত শহিদ আফ্রিদি। নতুন এক অদ্ভুত ধরনের হেলমেট পরে খেলতে নেমে সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনার সৃষ্টি করেছেন।

পিএসএলের পঞ্চম আসরের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছিল গত মার্চেই। প্লে-অফ শুরুর আগেই করোনার হানা, সুতরাং প্লে মাঠে গড়ানোর আগেই স্থগিত করে দিতে হয় পাকিস্তান সুপার লিগ।

তবে করোনার মধ্যেই যখন নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের খেলা আয়োজন হচ্ছে সারাবিশ্বে, ক্রিকেটও যখন ফিরে এসেছে মাঠে, আইপিএলসহ বিভিন্ন সিরিজ এবং টুর্নামেন্ট আয়োজন হচ্ছে, তখন কেন পাকিস্তান সুপার লিগ বসে থাকবে?

সে চিন্তা থেকেই স্থগিত হয়ে যাওয়া পিএসএলের বাকি অংশ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্লে-অফ এবং ফাইনালসহ পিএসএলের ম্যাচ বাকি মোট ৪টি। যার প্রথমটি মাঠে গড়িয়েছে আজ।

শহিদ আফ্রিদি খেলছেন মুলতান সুলতান্সের হয়ে। করাচীতে প্রথমে ব্যাট করতে নামে মুলতান। ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে যখন মুলতানের রান ৮০, তখন ব্যাট করতে নামেন সাবেক পাকিস্তান অধিনায়ক। যে হেলমেট পরে তিনি মাঠে নামেন, সেটা দেখেই সবাই অবাক।

তার হেলমেটের সামনের যে গ্রিল রয়েছে (মুখের ওপর) সেটার উপরের বার নেই, সেটা ফেলে দেয়া। বোঝাই যাচ্ছে, হেলমেটটা পুরোপুরি নতুন ডিজাইনের করা। উপরের বারছাড়া গ্রিলের স্টিকগুলোকে দেখে ছাদছাড়া এক একটা পিলার মনে হচ্ছিল। আফ্রিদি মাঠে নামার পরই বিষয়টা চোখে পড়ে ধারাভাষ্যকারদের, এরপর সোশ্যাল মিডিয়ার। যা এই দুই গোত্রের মধ্যে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

স্কাই স্পোর্টসের ক্রিকেট অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার তানজিল খাজা এ সময় আফ্রিদির নিরাপত্তা নিয়েই শঙ্কা প্রকাশ করেন। টুইটারে তিনি লিখেন, ‘এটা আফ্রিদি কিংবা আমার জন্য খুবই ভয়ঙ্কর একটি গ্রিলছাড়া হেলমেট নয় এটা? চোখ এবং মুখের আশপাশটা পুরোপুরি খোলা দেখা যাচ্ছে।’

ধারাভাষ্যে সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার বাজিদ খান এবং জন্টি রোডস আফ্রিদির নতুন হেলমেট নিয়ে আলোচনা করেন। বাজিদ খান বলেন, ‘জন্টি, সে তো (আফ্রিদি) দেখছি খুবই চমৎকার গ্রিলে তৈরি করা হেলমেট মাথায় নিয়ে খেলতে নেমেছে। এ ধরনের হেলমেট তো আমি আগে কখনো দেখিনি।’

জন্টি রোডস সঙ্গে সঙ্গে এর পেছনে কারণ জানিয়ে বলেন, ‘আমি কয়েকমাস আগে খেলেছিলাম, তখন বুঝেছিলাম, গ্রিলের উপরের বারটা একটা সমস্যা। আমি বুঝতে পেরেছি, এ কারণেই হয়তো আফ্রিদি এ ধরনের হেলমেট পরে খেলতে নেমেছে।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড