• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বলে স্যানিটাইজার, ২৪ পয়েন্ট খোয়ালো সাসেক্স

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৩:১১
মিচেল ক্ল্যাডন
ইংল্যান্ডের অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত পেসার মিচেল ক্ল্যাডন (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন বন্ধ থাকার পর ক্রিকেট শুরু হওয়ার পর মাঠের সীমানা দড়ির পাশে হ্যান্ড স্যানিটাইজার রাখা হয় করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে। যাতে করে কিছুক্ষণ পরপর নিজেদের হাত জীবাণুমুক্ত করে নিতে পারেন ক্রিকেটাররা।

কিন্তু এটিকে বল টেম্পারিংয়ের কাজে ব্যবহার করেছেন ইংল্যান্ডের অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত পেসার মিচেল ক্ল্যাডন। হাতে ব্যবহারের বদলে হ্যান্ড স্যানিটাইজার ক্রিকেট বলে লাগিয়েছেন ৩৭ বছর বয়সী এ পেসার। যার ফলে তার নিজের পাশাপাশি বড় শাস্তি পেয়েছে তার দল সাসেক্সও।

গত আগস্টে বব উইলিস ট্রফির ম্যাচে মিডলসেক্সের বিপক্ষে এ কাণ্ড করেন ক্ল্যাডন। খেলাটির সম্মান ক্ষুণ্ণ করায় তখন অনির্দিষ্টকালীন সময়ের জন্য নিষিদ্ধ করা হয়েছিল ক্ল্যাডনকে। জানানো হয়েছিল, যথাযথ তদন্তের পর দেয়া হবে চূড়ান্ত শাস্তি কিংবা জরিমানা।

সেই মোতাবেক ক্ল্যাডনকে নিষিদ্ধ করা হয়েছে ৯ ম্যাচের জন্য এবং বব উইলিস ট্রফিতে সাসেক্সের ঝুলি থেকে কেটে নেয়া হয়েছে ২৪ পয়েন্ট। সাসেক্স কাউন্টিও এটি মেনে নিয়েছে যে ক্ল্যাডনের এমন কাজে খেলাটির সম্মানহানি হয়েছে।

এখন শাস্তি অনুযায়ী ২৪ পয়েন্ট কেটে নেয়ায় তাদের নামের পাশে রয়ে গেছে মাত্র ১২ পয়েন্ট। যার সাউথ গ্রুপে পঞ্চম স্থান থেকে ষষ্ঠ স্থানে নেমে গেছে তারা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নীতিমালার ৩.৩ ও ৩.৭ এর ধারা ভঙ্গ করায় সাসেক্স ও ক্ল্যাডনকে এ শাস্তি দেয়া হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড