• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমেই দল পেলেন রশিদ খান ও আন্দ্রে রাসেল

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১১:৫২
রশিদ খান
টি-টুয়েন্টির সেরা বোলার রশিদ (ছবি : সংগৃহীত)

ক্রিকেটের নতুন সংস্করণ দ্য হান্ড্রেডে সর্বোচ্চ দামে দল পেলেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, আন্দ্রে রাসেল, রশিদ খান, মিচেল স্টার্ক, মুজিব উর রহমান। তবে সবাইকে চমকে দিয়ে নিলামে সবার আগে উঠেছে রশিদ খানের নাম। নটিংহামের ট্রেন্টব্রিজের ফ্র্যাঞ্চাইজি ট্রেন্ট রকেটস কিনে নিয়েছে এ স্পিন জাদুকরকে। সর্বোচ্চ এক লাখ ২৫ হাজার পাউন্ডে তিনি খেলবেন এ টুর্নামেন্ট। ট্রেন্ট রকেটসে রশিদ খানের সঙ্গী ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট।

এর পরই ডাক পড়ে ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের। তাকে কিনে নেয় সাউদার্ন ব্রেভ। জোফরা আর্চার, ডেভিড ওয়ার্নারও আছেন এ দলে। অ্যারন ফিঞ্চ তৃতীয় ডাকে নর্দান সুপারচেঞ্জার্স দলে ভিড়লেন। ফিঞ্চের সতীর্থরা হলেন বেন স্টোকস ও মুজিব উর রহমান। আর চতুর্থ তারকা হিসেবে অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক গেলেন ওয়েলস ফায়ারে। আগুনে ব্যাটিং করতে এই দলেই আছেন স্টিভেন স্মিথ ও জনি বেয়ারস্টো

এরা সবাই সর্বোচ্চ দামে বিক্রি হলেন দ্য হান্ড্রেডে। অজিদের মধ্যে ওয়ার্নার, ম্যাক্সওয়েল ও ডি আরচি শর্টও সর্বোচ্চ দাম পেলেন। এর আগে গত তিন অক্টোবর ইংল্যান্ডের আটটি ক্লাব তিনজন করে দেশি তারকাকে দলে রেখেছে। বেন স্টোকস, মরগান, বাটলাররা তখনই বিভিন্ন দলভুক্ত হয়েছিল।

দ্য হান্ড্রেস টুর্নামেন্টে প্রতি ইনিংসে খেলা হবে ১০০ বল করে। প্রতি ১০ বল পরপর প্রান্ত বদল করে হবে খেলা। একজন বোলার চাইলে একটানা ৫টি বা ১০টি বল করতে পারবে। তবে এক ইনিংসে একজন বোলার সর্বোচ্চ ২০টি বল করতে পারবে।

ইনিংসের প্রথম ২৫ বলে থাকবে একমাত্র পাওয়ার প্লে। যে সময়ে ত্রিশ গজের বৃত্তের বাইরে থাকতে পারবে মাত্র দুই জন ফিল্ডার। প্রতি ইনিংসেই আড়াই মিনিট করে স্ট্র্যাটেজিক টাইম আউট পাবে ফিল্ডিংয়ে থাকা দল।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড