• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরি হারাচ্ছেন জিদান, রিয়ালে ফিরছেন মরিনহো!

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১১:৩৪
জিনেদিন জিদান ও মরিনহো
জিনেদিন জিদান ও মরিনহো (ছবি: সংগৃহীত)

গত মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে পাড়ি জমান পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। একাধিক ফুটবলার কিনলেও এ ফুটবলারের শূন্যতা পূরণ করতে পারেনি লস ব্লাঙ্কসরা। ফলে দুই মৌসুম ধরেই বাজে সময় পার করছে গত শতাব্দীর সেরা ক্লাব স্বীকৃতি পাওয়া দলটি। 

টানা ব্যর্থতার কারণে গত মৌসুমের মাঝপথেই জিনেদিন জিদানকে দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। তবে তাতেও তেমন উন্নতি হয়নি দলের। গত মৌসুম ট্রফিলেস থাকার পর এ মৌসুমেও বার বার হোঁচট খাচ্ছে রিয়াল। 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে হারার পর অখ্যাত ব্রুগের সঙ্গেও ড্র করে জিদানের দল। আর সর্বশেষ লিগ ম্যাচে পুঁচকে মায়ার্কোর কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারায় তারা। 

দলের এমন ব্যর্থতায় জিদানের বিকল্প নিয়ে ভাবছেন ক্লাবটি প্রেসিডেন্ট ফ্লোরিন্তেনো পেরেজ। এমনটাই জানিয়েছেন স্পেনের বেসরকারি টেলিভিশন লা সেক্সতা। তাদের ক্রীড়াবিষয়ক অনুষ্ঠান ‘এল চিরিগিনতোতে’ উপস্থাপক জোসেপ পেডেরল জানান, জিদানের পরিবর্তে ইতোমধ্যেই মরিনহোর সঙ্গে চুক্তি করে ফেলছে মরিনহো। 

স্পেশাল ওয়ানখ্যাত মরিনহো এর আগে ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি পোর্তো, চেলসি, এসি মিলান ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড