• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দল পেলেন না সাকিব-গেইল

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ১০:৫২
সাকিব-গেইল
দ্য হান্ড্রেডের প্লেয়ার ড্রাফট (ছবি : সংগৃহীত)

চলছে নতুন ধরনের আসর ‘দ্যা হান্ড্রেড’ এর প্রথম আসরের প্লেয়ার্স ড্রাফট। যেখানে শুরুতে ছয় বাংলাদেশি ক্রিকেটারের নাম ছিল। সবশেষ প্রকাশিত প্লেয়ার্স ড্রাফটে আছে মোট ১১ বাংলাদেশি ক্রিকেটার। 

এক লাখ পাউন্ডের ক্যাটাগরিতে অবিক্রিত থেকেছেন সাকিব আল হাসান। আগামী বছর জুলাই-আগস্টে ১০০ বলের এ টুর্নামেন্ট ইংল্যান্ডে হওয়ার কথা। ইংল্যান্ডের আটটি শহরের নামকরণে আটটি দল নিয়ে প্রথমবারের মতো শুরু হচ্ছে এ টুর্নামেন্ট। আর সে সময়ই বাংলাদেশের শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে। এ কারণেই সাকিবকে দলে নেয়নি বলে দাবি তাদের। সাকিবের সঙ্গে একই ক্যাটাগরিতে দল পাননি তামিম ইকবাল ও পাকিস্তানের বাবর আজম।

সাকিবের মতো এই ক্যাটাগরিতে অবিক্রিত রয়ে গেছেন ট্রেন্ট বোল্ট, কায়রন পোলার্ড ও ডোয়াইন ব্র্যাভো। এই কোটায় ইংল্যান্ডের বাইরের খেলোয়াড় হিসেবে দল পেলেন কেন উইলিয়ামসন, ক্রিস লিন, মোহাম্মদ নবী, সন্দীপ লামিছানে এবং মোহাম্মদ আমির।

ইসিবির সেন্ট্রাল কন্ট্রাক্ট তালিকা থেকে দ্য হান্ড্রেডে জায়গা পেলেন- জো রুট, জোফরা আর্চার, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, স্যাম কুরান, জস বাটলার, ররি বার্নস ও ক্রিস ওকস। সর্বোচ্চ ১ লক্ষ ২৫ হাজার পাউন্ডে বিক্রি হয়েছেন জেসন রয়, মরগান, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। 

বিদেশি ক্রিকেটারদের মধ্যে আফগানিস্তান থেকে সুযোগ পেয়ে গেলেন চারজন। একজন নেপালের, একজন নেদারল্যান্ডসের। অথচ বাংলাদেশের কেউ পাননি। গেইল-মালিঙ্গাও বঞ্চিত হলেন এ টুর্নামেন্টে। থাকছেন না প্রোটিয়া ফাস্ট বোলার কাগিসো রাবাদা। ৩ অক্টোবর আটটি দলই তিনজন করে দেশি ক্রিকেটার দলে ভিড়িয়েছিল।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড