• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উড়তে থাকা লিভারপুলকে মাটিতে নামাল ম্যানইউ

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ০৯:১৯
লিভারপুল ম্যানচেস্টার ইউনাইটেড
ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে দুর্দান্ত শুরু করেছিল লিভারপুল। টানা ৮ ম্যাচ জিতে উড়তে থাকা লিভারপুলকে মাটিতে নামাল ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে মৌসুমে নিজেদের নবম ম্যাচে এসে প্রথমবার পয়েন্ট হারাল দলটি।

দুই মৌসুম মিলিয়ে টানা ১৭ ম্যাচ পর জয় বঞ্চিত হলো লিভারপুল। ওল্ড ট্রাফোডে ম্যানইউর সাথে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটিকে। 

এ মৌসুমে ম্যানইউ যেন নিজেদের হারিয়ে খুঁজছে। লিভারপুলের বিপক্ষে মাঠে নামার আগে ৮ ম্যাচে মাত্র দুই জয়ে পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ছিল ১২ নম্বরে। ফলে সহজ জয়ের আশাই দেখছিল ক্লপের শিষ্যরা। 

ম্যাচের শুরু থেকেই সাবধানী ফুটবল খেলে দুই দুল।  শুরু থেকে লিভারপুলই বেশি আক্রমণ করলেও সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণের ধার বাড়িয়েছে ম্যানইউ। ফলে ম্যাচের প্রথম গোলটা ম্যানইউই পায়। ৩৬ মিনিটে ইংলিশ ফুটবলার রাশফোর্ডের গোলে এগিয়ে যায় তারা। তবে রাশফোর্ডের এ গোল নিয়ে বিতর্ক চলবে বহুদিন। গোলের আগের ফাউল হলেও তা আমলে নেয়নি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। বিতর্কিত এ গোলে আবারও প্রশ্নবিদ্ধ হলো ভিএআর। 

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানইউ।  তবে ৪৩ মিনিটে মানের গোলে সমতায় ফিরেছিল লিভারপুল। কিন্তু এবারও বেরসিক ভিএআরের সিদ্ধান্ত গেল লিভারপুলের বিপক্ষে। গোলের আগে বল মানের হাতে লাগায় গোল বাতিল করে ভিএআর। 

ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত পিছিয়ে ছিল লিভারপুল। তাই লিগে মৌসুমের প্রথম হারের শঙ্কায় পড়ে দলটি। তবে ৮৫ মিনিটে অ্যাডাম লালানার গোলে সমতায় ফিরে লিভারপুল।  ফলে হার এড়িয়ে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। 

লিভারপুলের এ ড্রয়ে পয়েন্ট টেবিলে তাদের অবস্থানের কোনো পরিবর্তন আসেনি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমলেও ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে তারা। অন্য দিকে এ ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেও ১০ পয়েন্ট নিয়ে ১২ থেকে ১৩ নম্বরে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড