• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএলের সাত দলের পরিচালক হচ্ছেন যারা

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ১৯:৪২
বাংলাদেশ প্রিমিয়ার লিগের লোগো
বাংলাদেশ প্রিমিয়ার লিগের লোগো (ছবি : সংগৃহীত)

একবারেই ভিন্ন আঙ্গিকে আয়োজন করা হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলের) সপ্তম আসর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে টুর্নামেন্টের এবারের আসরের নামকরণ করা হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। যা সরাসরি পরিচালনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলের গভর্নিং বডির ঘোষণা অনুযায়ী টুর্নামেন্টের আসন্ন আসরের বাকি রয়েছে আরও দেড় মাসের মতো। এ সময়ের মাঝে স্পনসরদের তালিকা যাচাই-বাছাই করছে বিসিবি। বিপিএলের এবারের টিম ডিরেক্টর কারা থাকছেন সেটি এরইমধ্যে চূড়ান্ত করেছে টুর্নামেন্ট কমিটি। জানা গেছে, সাত দলের টিম ডিরেক্টর হিসেবে থাকছেন বিসিবির আট পরিচালক।

টিম ডিরেক্টরদের নামও ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি। তারা হলেন খালেদ মাহমুদ সুজন, আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, গাজী গোলাম দস্তগীর, জালাল ইউনুস, মাহবুব আনাম, তানজীল চৌধুরী ও সাইফুল ইসলাম। তবে কোন টিমে কে থাকবেন তা এখনো নিশ্চিত করা হয়নি।

জানা গেছে, জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান হতে পারেন চট্টগ্রামের টিম ডিরেক্টর আর তানজীল চৌধুরীর পছন্দ সিলেট। তবে খালেদ মাহমুদ সুজন এ ব্যাপারে কিছু বলেননি। যে কোনো দলের দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

এছাড়া কোচের ব্যাপারেও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি বিসিবি। মোটামুটি ৪০ জনেরও বেশি কোচ হতে আগ্রহী এবারের বিপিএলে। এদের মধ্যে সবাই বিদেশি ও এদের মধ্যে অনেকে হাই-প্রোফাইল কোচ।

আবেদনকারীদের মধ্যে আছেন দুই জিম্বাবুয়ান ভাই এন্ডি ফ্লাওয়ার ও গ্রান্ড ফ্লাওয়ার। এছাড়া আবেদন করেছেন পাকিস্তানের আজহার মাহমুদ ও সাকলাইন মুশতাক, ইংল্যান্ডের মার্ক রাম প্রকাশ ও এন্ডি মরিসন, উইন্ডিজ কিংবদন্তি কার্ল হুপার প্রমুখ। টাইগারদের সাবেক গুরু স্টিভ রোডসও বিপিএলে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন। টাইগারদের সাবেক কোচদের মধ্যে সহকারী ও ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল ও সাবেক বোলিং গুরু হিথ স্ট্রিকও আবেদনকারীদের মাঝে রয়েছেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড