• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জর্ডানে নারী ফুটবলারের পর্দা রক্ষায় অনন্য নজির

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ১৮:২০
জর্ডান নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ
পর্দা রক্ষায় সাহায্য করছে প্রতিপক্ষের খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা মনে করা হয় ফুটবলকে। তবে মাঠের ফুটবলের চেয়েও খেলার অন্য কিছু অনেক আলোচিত হয়ে উঠে। এতে মাঠের খেলাটিও গৌরব ও মর্যাদাময় হয়।

পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশনের (ডব্লিউএএফএফ) আয়োজনে জর্ডানে ঘটেছে তেমনি একটি ঘটনা।

জর্ডানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ডব্লিউএএফএফ উইমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতার একটি ম্যাচে অংশ নিয়েছিল স্বাগতিক দেশের শাবাব আল অর্ডন ও আরব অর্থোডক্স। খেলার মাঝখানে হঠাৎ আরব অর্থোডক্স দলের এক ফুটবলারের হিজাব খুলে যায়। স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বেশ বিব্রতকর পরিস্থিতির সামনে পড়েন তিনি। তবে দ্রুতই মেয়েটিকে সাহায্য করতে এগিয়ে আসে প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তারা কয়েকজন মিলে সে মুসলিম ফুটবলারকে ঘিরে ধরেন ও তাকে আবার হিজাব পরতে সাহায্য করেন।

ধর্মীয় অনুভূতির প্রতি এমন শ্রদ্ধাবোধ ও সহযোগিতার অনন্য উদাহরণ মুহূর্তেই সাড়া ফেলে গোটা স্টেডিয়ামে। আর অনলাইনে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে শুরু হয় প্রশংসার জোয়ার। গোলের হিসাবে শাবাব আল অর্ডন জয় পেলেও আগেই তারা জিতে নিয়েছিল দর্শকদের ভালোবাসা। শুধু নিজের দলেরই নয়, প্রতিপক্ষ দলের সমর্থকদের মন জয় করে নিল তারা। এ দিন, অর্থোডক্স দর্শকরাও গলা ফাটিয়েছেন প্রতিপক্ষ ক্লাবের মেয়েদের জন্য।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড