• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিটন-নাঈমের জোড়া সেঞ্চুরি

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১৬:৫৩
এনসিএল
লিটন কুমার দাস ও নাঈম ইসলাম (ছবি: সংগৃহীত)

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে ঢাকার ৫৫৬ রানের জবাবে রংপুরও বড় সংগ্রহের পথে রয়েছে। লিটন ও নাঈম ইসলামের জোড়া সেঞ্চুরিতে শেষ খবর পাওয়া পর্যন্ত রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ৩৩৪ রান।

দলীয় ১৯৮ রানে সেঞ্চুরিয়ান লিটন ১২২ রান করে আউট হন। এরপর স্কোরবোর্ডে আর ৪০ রান যোগ হতেই আউট হন অধিনায়ক নাসির হোসেন ও আরিফুল হক। ২৩৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। তবে এরপর দলের হাল ধরেন নাঈম ইসলাম ও তানভীর হায়দার। এ দুইজনের অবিচ্ছিন্ন জুটিতে বিপর্যয় কাটিয়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখছে দলটি। 

নাঈম ১২৪ রান ও তানভীর হায়দার ৫২ রান নিয়ে অপরাজিত রয়েছেন। ঢাকার পক্ষে সালাহউদ্দীন শাকিল ২ ও সুমন খান ২ উইকেট শিকার করেন। 

এর আগে, জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে ঢাকার হয়ে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি হাঁকান তরুণ ব্যাটসম্যান সাইফ হাসান। তার অপরাজিত ২২০ রানের ওপর ভর করে ৫৫৬ রানের পাহাড়সম স্কোর করে ইনিংস ঘোষণা করে ঢাকা।
 
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। তবে দলের হাল ধরে গত দিনেই অর্ধশতক তুলে নেন লিটন কুমার দাস। এরপর তৃতীয় দিনেও দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখান তিনি। এ ব্যাটসম্যান খেলেন ১২২ রানের ঝকঝকে ইনিংস। সুমন খানের বলে আউট হওয়ার আগে ১৪ চারে ও ১৮৯ বলে এ রান করেন তিনি। এটি লিটনের ১৪তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড