• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে ঠিক হলো এল ক্লাসিকোর দিন-তারিখ

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১২:৩৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

মৌসুমের প্রথম এল ক্লাসিকোর নতুন তারিখ নির্ধারণ হয়েছে- আগামী ১৮ ডিসেম্বর মাঠে গড়াবে এই ম্যাচ। এছাড়া ২৬ অক্টোবরের টিকিটের টাকাও ফেরত দিবে লা লিগা কর্তৃপক্ষ। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন নিজেই বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি মাসের ২৬ তারিখে বার্সেলোনার ক্যাম্প ন্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকো হওয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক কারণে ম্যাচটি স্থগিত করে লা লিগা কর্তৃপক্ষ।

২০১৭ সালে স্বাধীনতা ঘোষণা করলেও এখনো স্পেনের সাথে কাতালুনিয়ার রেষারেষি কমেনি। কাতালানদের স্বাধীনতার জন্য লড়ছে স্বাধীনতাকামীরা। আর এ কারণে নেতৃস্থানীয়দের বিরুদ্ধে ৯ থেকে ১৩ বছরের জেলের ঘোষণা দিয়েছে স্প্যানিশ আদালত। নেতাদের এমন শাস্তির প্রতিবাদে উত্তাল কাতালুনিয়া। গত কয়েকদিন ধরে বার্সেলোনা ও এর আশেপাশে বিক্ষোভকারী ও নিরাপত্তাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছে।

এল ক্লাসিকোর ম্যাচের দিন অর্থাৎ ২৬ অক্টোবরও বিক্ষোভ কর্মসূচি রয়েছে স্বাধীনতাকামী জনতার। এতে র‌য়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) প্রথম এল ক্লাসিকো ভেন্যু পরিবর্তন করে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে করতে চেয়েছিল। কিন্তু সেটাতে রাজি হয়নি বার্সা। রিয়ালের মাঠে খেলবে না, প্রয়োজনে পরবর্তী কোনো তারিখে এল ক্লাসিকো হবে। বার্সা প্রস্তাব করে ১৮ ডিসেম্বরের।

কিন্তু জটিলতা বাঁধে রিয়াল এই তারিখে খেলতে রাজি হবে কিনা- এতসব কিছুর মধ্যে দুদলের ফুটবল দ্বৈরথ স্থগিত করে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে গতকাল শুক্রবার রিয়াল-বার্সা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে কাতালান ক্লাবটির প্রস্তাব করা নতুন তারিখটিই নির্ধারণ করেছে লা লিগা কর্তৃপক্ষ। আর সেটাতে সম্মতি দিয়েছে রিয়াল।

তবে বড় জটিলতা বেঁধেছে বার্সার; ২৬ অক্টোবরের ম্যাচকে নিয়ে যারা টিকিট কেটেছেন তাদের নিয়ে। তবে দুঃখ প্রকাশ করেছে বার্সেলোনা। যারা ২৬ অক্টোবরের ম্যাচের জন্য টিকিট কিনেছিলেন তাদের টাকা ফেরত দিবে তারা। ২১ অক্টোবর থেকে টাকা ফেরত দেওয়া শুরু হবে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড