• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন মালিঙ্গা নিয়ে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১২:০৯
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আগামী ২৩ অক্টোবর বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। এই সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দুটি চারদিনের টেস্ট ম্যাচ খেলবে তারা। এছাড়া পাঁচটি ওডিআই ম্যাচও খেলবে সফরকারীরা। আসন্ন এই সফরকে সামনে রেখে শুক্রবার (১৮ অক্টোবর) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে। যেখানে টেস্টে স্কোয়াডে জায়গা পেয়েছেন নতুন মালিঙ্গা খ্যাত সাড়া জাগানো ১৭ বছর বয়সী পেসার মাথিশা পাথিরানা।

বিচিত্র অ্যাকশন আর তেড়ফুঁড়ে এসে বোলিং করার ভঙ্গিমার কারণে পুরো বিশ্বজুড়ে খ্যাতি আছে শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার। যদিও তিনি টেস্টে ও ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে আগামী অস্ট্রেলিয়া টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গেই থাকবেন। এরই মধ্যে দুই ফরম্যাটে মালিঙ্গার অভাব টের পেয়েছে লঙ্কানরা।

তবে তার এই ওভার পূরণ করতে নতুন মালিঙ্গার খোঁজ পেয়েছে শ্রীলঙ্কা। একদম মালিঙ্গার মতোই সকল গুণাগুণ আছে মাথিশা পাথিরানার মধ্যে। তাকে নিয়ে ক্রীড়াঙ্গনে সাড়া পড়ে গেছে।

১৭ বছর বয়সী এই তরুণ ডান হাতি পেসারকে নিয়েই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। আগামী ২৬ অক্টোবর থেকে চারদিনের প্রথম টেস্টে শুরু হবে এবং দ্বিতীয় টেস্টটি হবে ২ নভেম্বর থেকে। এছাড়া সিরিজে ওয়ানডে ম্যাচগুলো হবে ৯ নভেম্বর থেকে।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ চার দিনের ম্যাচের দল

নিপুন ধনঞ্জয়া(অধিনায়ক), ডব্লিউ.এ.সি.কে উইকরামাসিংহে, অভিষেক কাহাদুওয়ারাচ্চি, রাভিন্দু রাসান্থা, গমেজ গ্যামেজ সনাল দিনুশা, চিহান কালিন্দু (উইকেটরক্ষক), কাভিষকা লক্ষণ গ্যামেজ, দুনিথ ওয়েল্লালাগে, রাভিন ডি সিলভা, অভিষকা লক্ষণ, দিলশান মাদুশঙ্কা, চামিন্দু পিয়ুমাল উইজেসিংহে, রুভিন পেইরিস, আমশি ডি সিলভা, অভিষকা পেরেরা (উইকেটরক্ষক) ও মাথিশা পাথিরানা।

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ম্যাচের দল

নিপুন ধনঞ্জয়া(অধিনায়ক), নাভদ পারানাভিতানা, মোহাম্মদ শামাজ (উইকেটরক্ষক), অভিষেক কাহাদুওয়ারাচ্চি, রাভিন্দু রাশান্থা, অভিষকা থারিন্দু, চামিন্দু পিয়ুমাল উইজেসিংহে, রহান সঞ্জায়া, কাভিন্দু নাদিশান, ইয়াসিরু রদ্রিগো, দিলশান মাদুশঙ্কা, ইহান কালিন্দু (উইকেটরক্ষক), আমশি ডি সিলভা, সাদুন থারাকা তিলকরত্নে ও গ্যামেজ সনাল দিনুশ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড