• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন নেতৃত্ব পেল পাকিস্তান, চ্যালেঞ্জ নিতে প্রস্তুত দুইজনই

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১৬:৪৯
আজহার আলি ও বাবর আজম
পাকিস্তানের টেস্ট ও টি-টুয়েন্টির নব নিযুক্ত দুই অধিনায়ক আজহার ও বাবর (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর সমালোচনার ঝড় ওঠে সরফরাজের অধিনায়কত্ব নিয়ে। অবশেষে শুক্রবার (১৮ অক্টোবর) তাকে বরখাস্ত করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সরফরাজকে টেস্ট ও টি-টুয়েন্টির অধিনায়ক থেকে বরখাস্ত করা হয়েছে। তার পরিবর্তে এ দুই ফরম্যাটে আলাদা দুই অধিনায়ক নিয়োগ দিয়েছ পিসিবি। টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবে ব্যাটসম্যান আজহার আলি। অন্যদিকে ট-টুয়েন্টিতে পাকিস্তানকে নেতৃত্ব দেবে বাবর আজম।

দায়িত্ব পেয়ে নতুন দুই অধিনায়কই উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

বোর্ডকে ধন্যবাদ জানিয়ে নতুন টেস্ট অধিনায়ক আজহার বলেন, পাকিস্তান জাতীয় দলকে নেতৃত্ব দিতে পারার মতো সম্মানের বিষয় আর নেই। আমি দারুণ রোমাঞ্চিত ও উত্তেজিত। আমার ওপর আস্থা রাখার জন্য বোর্ডকে ধন্যবাদ। সবার সমর্থনে সামনে এগিয়ে যেতে চাই।

অন্য দিকে বাবর বলেন, টি-টুয়েন্টিতে এক নম্বর দল পাকিস্তান। বিশ্বের নাম্বার ওয়ান দলের অধিনায়ক হতে পারাটা দারুণ ব্যাপার। আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সামনে আরও শিখতে চাই। আমি আনন্দিত যে, আমার সামর্থ্যের ওপর বিশ্বাস রেখেছে পিসিবি।

টেস্টে নতুন দায়িত্ব পাওয়া আজহার আলি ২০১০ সাল থেকেই সাদা পোশাকে খেলে আসছেন। এখন পর্যন্ত ৭৩টি টেস্ট খেলে ৫ হাজার ৬৬৯ রান করেছেন তিনি। টেস্টে তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৩০২ রান।

আর টি-টুয়েন্টিতে নয়া অধিনায়ক বাবরের তিন বছর আগে ছোট ফরম্যাটে অভিষেক হয়। টি-টুয়েন্টিতে দুর্দান্ত ফর্মে থাকা এই ২৫ বছর বয়সী তারকা ৩৩টি ম্যাচে ১ হাজার ২৯০ রান করেছেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড