• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে কোহলিকে সতর্ক করলেন গাঙ্গুলি

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১৫:০৫
বিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলি
ভারতীয় অধিনায়ক কোহলি ও বোর্ড প্রেসিডেন্ট সৌরভ (ছবি : সংগৃহীত)

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হলেন সৌরভ গাঙ্গুলি। আগামী ২৩ অক্টোবর বিশ্বের সবচেয়ে প্রভাবশালী বোর্ডের মসনদে বসবেন তিনি। ক্ষমতায় আসতে না আসেতেই কোহলিকে নিজের অবস্থান জানিয়ে দিলেন কলকাতার মহারাজ।

বর্তমানে ক্রিকেট বিশ্ব আধিপত্য রয়েছে ভারতের। টেস্টে ঘরের মাটিতে টানা ১১টি সিরিজ জয়ের রেকর্ড গড়ল পুনেতে। সাদা পোশাকে র‌্যাঙ্কিংয়েও এক নম্বর দল টিম ইন্ডিয়া। ওয়ানডে ও টি-টুয়েন্টিতেও একের পর এক সিরিজ জিতে যাচ্ছে বিরাট কোহলির দল। আর সেঞ্চুরির পর সেঞ্চুরি করে একের পর একে রেকর্ড ভাঙছেন কোহলি।

কিন্তু গত ছয় বছরে কোনো আইসিসি ইভেন্টে শিরোপা জিততে পারেনি ভারত। আরও স্পষ্ট করে বললে, কোহলির নেতৃত্বে ভারতের কোনো শিরোপা নেই। আর এতেই নাখোশ বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট।

২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ আর ২০১৩ সালে ইংল্যান্ডের মাঠে চ্যাম্পিয়নস ট্রফি জয় করে ভারত। শেষ দুটি ট্রফি জিতিয়েছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কোহলির নেতৃত্বে বড় কোনো সাফল্য না আসায় তাকে সাবধান করে দিলেন সৌরভ।

গাঙ্গুলি বলেন, ‘শেষ কয়েক বছরে বড় কোনো টুর্নামেন্ট জেতেনি ভারত। এখন বিশ্ব শিরোপার লড়াইয়ে কীভাবে বাজিমাত করা যায়, সেটা মাখায় রাখা উচিত কোহলির’। তিনি আরও বলেন, ‘কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান এ নিয়ে কোনো সন্দেহ নেই। ভারতীয় দলে প্রতিভার অভাব নেই। তবু কেন বড় মঞ্চে বারবার সেমি কিংবা ফাইনালে গিয়ে দল ব্যর্থ হচ্ছে সেটা খুঁজে বের করতে হবে। এই দায়িত্ব বিরাটেরই’। সৌরভ চান, কোহলির নেতৃত্বেই আগামী বছরে অস্ট্রেলিয়ার মাঠেতে শিরোপা জিতুক ভারত।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড