• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দুই রোনালদো’র চেয়েও এগিয়ে লিওনেল মেসি

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১৩:০৩
লিওনেল মেসি
হ্যাটট্রিক গোল্ডেন শু জিতলেন মেসি (ছবি : সংগৃহীত)

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে বেশি গোলের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর দেওয়া হয় ইউরোপিয়ান গোল্ডেন বুট বা গোল্ডেন শু। ২০১৮-১৯ মৌসুমেও দুর্দান্ত সময় পার করেছিলেন মেসি। লা লিগায় ৩৬টি গোল করেন আর্জেন্টাইন সুপারস্টার। লিগ পর্ব শেষে সর্বোচ্চ গোলদাতা হওয়ায় আবারও জিতলেন গোল্ডেন শু। বুধবার আনুষ্ঠানিকভাবে তার হাতে তুলে দেওয়া হয় এ পুরস্কার।

বার্সেলোনায় সপরিবারে উপস্থিত হন মেসি। এবার গোল্ডেন বুট পেয়েই আরও এক ধাপ উপরে তুললেন নিজেকে। এতে প্রথম ফুটবলার হিসেবে হ্যাটট্রিক গোল্ডেন শু জিতলেন বার্সা তারকা। আর ক্যারিয়ারে মোট ছয়বার এ পুরস্কার জিতলেন তিনি। যে কীর্তিও আর কারও নেই। মেসির পর পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো চার বার এ পুরস্কার জিতেন। রিয়াল মাদ্রিদের হয়ে তিনবার ও একবার ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল্ডেন শু জেতেন সি আর সেভেন। চির প্রতিদ্বন্দ্বী রোনালদোর সঙ্গে নিজের ব্যবধানটা আরেকটু বাড়িয়ে নিলেন মেসি।

গত আসরের লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেছিলেন মেসি। এছাড়া ১৩টি গোলে সহায়তা করেন আর্জেন্টাইন তারকা। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে আছেন ৩৩ গোল করা পিএসজি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। গত তিন মৌসুমে গোল্ডেন শু জেতার আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে পুরস্কারটি জিতেছিলেন মেসি। আর পর্তুগিজ তারকা রোনালদো জেতেন ২০০৭-০৮, ২০১০-১১, ২০১৩-১৪, ২০১৪-১৫ মৌসুমে। আর ব্রাজিলের কিংবদন্তি রোনালদো একবারই জিতেছেন গোল্ডেন শু। ১৯৯৬-৯৭ মৌসুমে। দুই রোনালদোকে ছাপিয়ে গেলেন মেসি। অর্থাৎ দুই রোনালদো মিলিয়েও ৬-৫ ট্রফি ব্যবধানে এগিয়ে রইলেন মেসি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড