• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব ফুটবলের রাজধানী এখন বাংলাদেশ : ফিফা প্রেসিডেন্ট

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১১:১৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

একদিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছেন আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভোর ৪টা ৫০ মিনিটে একটি ফ্লাইটযোগে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি। বিমান থেকে নামার পর সবাইকে শুভ সকাল বলেন তিনি। এছাড়া তিনি আরও বলেন, প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরম্যান্স সত্যিই চোখে পড়ার মতো।

একদিনের সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎসহ দিনভর অনেক কার্যক্রমে অংশ নেবেন সুইজারল্যান্ডের এই নাগরিক। আগের সূচি অনুযায়ী, সকাল সাড়ে দশটায় গণভবনে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা ফিফা প্রেসিডেন্টের।

শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ শেষে দুপুর সোয়া বারোটায় পরিদর্শনে যাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। সেখানে ফেডারেশনের কর্মকর্তারা মিলে একটা আলোচনায় সভায়ও যোগ দিবেন তিনি। এরপর আড়াইটার দিকে রাজধানীর এক হোটেলে সংবাদ সম্মেলনে যোগ দেবেন তিনি। সম্মেলন শেষে সন্ধ্যায় ঢাকা ত্যাগ করবেন তিনি।

এর আগে ১৯৮০ সালে জোয়া হ্যাভিলেঞ্জ ফিফার প্রথম সভাপতি হিসেবে বাংলাদেশে আসেন। এরপর ২০০৬ ও ২০১২ সালে ঢাকা সফরে এসেছিলেন ফিফার সাবেক সভাপতি সেপ ব্ল্যাটার। এবার ফিফার সভাপতি হিসেবে চতুর্থবারের মতো বাংলাদেশে এলেন জিয়ান্নি ইনফান্তিনো।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড