• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ন্যু ক্যাম্পে হচ্ছে না এল ক্লাসিকো!

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১৯:৫৫
ক্যাম্প ন্যু থেকে এল ক্লাসিকো সরিয়ে নেওয়ার অনুরোধ
ক্যাম্প ন্যু থেকে এল ক্লাসিকো সরিয়ে নেওয়ার অনুরোধ (ছবি : সংগৃহীত)

মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ হতে আর মাত্র দশ দিন বাকি। আগামী ২৬ অক্টোবর ক্যাম্প ন্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে স্বাগতিক বার্সেলোনা। কিন্তু লা লিগা কর্তৃপক্ষ বার্সেলোনার মাঠ থেকে ওই ম্যাচ সরিয়ে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজন করার অনুরোধ করেছে।

বর্তমানে বার্সেলোনাকে ঘিরে চলছে আন্দোলন। ২০১৭ সালে স্বাধীনতা ঘোষণা করলেও এখনো স্পেনের সাথে কাতালুনিয়ার রেষারেষি কমেনি। কাতালানদের স্বাধীনতার জন্য লড়ছে স্বাধীনতাকামীরা। আর এ কারণে নেতৃস্থানীয়দের বিরুদ্ধে ৯ থেকে ১৩ বছরের জেলের ঘোষণা দিয়েছে স্প্যানিশ আদালত। নেতাদের এমন শাস্তির প্রতিবাদে উত্তাল কাতালুনিয়া, প্রভাব পড়েছে ফুটবলেও। 

বার্সেলোনা শহরের এমন বিরূপ পরিস্থিতির কারণে লা লিগা কর্তৃপক্ষ রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) এই অনুরোধ করেছে। রিয়াল মাদ্রিদ এই পরিস্থিতিতে বার্সেলোনায় এলে সেখানকার ভক্তরা বিশ্রী ভাষায় লস ব্লাঙ্কোস ভক্ত এবং মাদ্রিদের বেশ কিছু ফুটবলারকে দুয়ো দেবেন বলে মনে করা হচ্ছে।

স্প্যানিশ দৈনিক এএস-এর খবর, ম্যাচের দিন বার্সেলোনায় ‘বিশাল বিক্ষোভের’ পরিকল্পনা রয়েছে কাতালানদের। এইসব  কারণেই আগামী ২৬ অক্টোবরের ক্লাসিকো ন্যু ক্যাম্প থেকে সরিয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজন করার অনুরোধ জানিয়ে স্প্যানিশ ফেডারেশনকে চিঠি পাঠিয়েছে লা লিগা কর্তৃপক্ষ; আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন তারা।

তবে দশ দিন আগে অনুরোধ করলেই এমন বড় ম্যাচ সরিয়ে নেওয়া সম্ভব না। বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, চলমান সংকট সমাধানে উদ্যোগ নেওয়া হয়েছে। এটা এল ক্লাসিকোর আগেই সমাধান হয়ে যাবে বলে আশা তাদের।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড