• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মিথ-গেইলদের পরই দামি সাকিব ও তামিম

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১৮:৫৩
দ্য হান্ড্রেড
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দামে সাকিব ও তামিম (ছবি : সংগৃহীত)

১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টের জন্য ইসিবির প্রাথমিক তালিকা অনুযায়ী সবচেয়ে দামি খেলোয়াড় অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। তৃতীয় নম্বরেই উইন্ডিজ তারকা ক্রিস গেইল। এই তিনজনের পরই রয়েছেন বাংলাদেশের দুই বাঁহাতি ব্যাটসম্যান সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

আগামী বছর ইংল্যান্ডের আয়োজনে প্রথমবারের মতো হবে ১০০ বলের নতুন ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। এতে অংশ নেবে ইংল্যান্ডের আটটি ফ্র্যঞ্জাইজি। ‘দ্য হান্ড্রেড’র জন্য ক্রিকেটারদের প্রাথমিক খসড়া তালিকা প্রকাশ করেছে ইসিবি।

ইংলিশ কন্ডিশনে এবারের অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার সিরিজ ধরে রাখার পেছনে সবচেয় বেশি অবদান ছিল স্মিথের। সিরিজে ৭৭৪ রান করেন অজি তারকা। বিশ্লেষকদের মতে, এটাই তাকে দামি ক্রিকেটারের তালিকায় শীর্ষে রেখেছে। 

অ্যাশেজে ব্যর্থ হলেও ভালো দর পেয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এছাড়া রিজার্ভ প্রাইসের শীর্ষস্থানীয় ৬ জন ক্রিকেটারের গ্রুপে রয়েছেন অজি তারকা মিচেল স্টার্ক, প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। ইসিবির ঘোষিত তালিকা অনুযায়ী তাদের প্রত্যেকেরই রিজার্ভ প্রাইস ধার্য করা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড বা প্রায় ১ কোটি ৩৫ লাখ টাকা। 

এক লাখ পাউন্ড ক্যাটাগরিতে নাম আছে বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, তামিম ইকবাল, আফগানিস্তান অধিনায়ক রশিদ খান ও ক্যারিবিয়ান বিগ-হিটার আন্দ্রে রাসেল, পাকিস্তানের মোহাম্মদ আমির, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, কেন উইলিয়ামসন, গ্লেন ম্যাক্সওয়েল। তৃতীয় ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৭৫ হাজার পাউন্ড করে। চতুর্থ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৬০ হাজার পাউন্ড।

আটটি দলের মধ্যে ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে কোচের দায়িত্বে থাকছেন শেন ওয়ার্ন, ড্যারেন লেহম্যান ও টম মুডির মতো নামিকোচরা। তবে ইসিবির ঘোষণা অনুযায়ী কোনো দল বা ফ্র্যাঞ্চাইজি ইংল্যান্ডের কাউকে কোচ হিসেবে নিয়োগ করতে পারবে না। ২০২০ এর জুলাই-আগস্টে এই টুর্নামেন্ট হওয়ার কথা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড