• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির হাতে আজ উঠবে গোল্ডেন শু

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১৬:৫১
মেসির হাতে ৬ষ্ঠ গোল্ডেন বুট উঠবে আজ
মেসির হাতে ৬ষ্ঠ গোল্ডেন বুট উঠবে আজ (ছবি : সংগৃহীত)

ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোল স্কোরারকে দেওয়া হয় গোল্ডেন শু। গত মৌসুমে ইউরোপীয় ক্লাবের খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিক হন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এতে রেকর্ড ছয়টি ইউরোপিয়ান গোল্ডেন শু জিতলেন তিনি।

১৯৬৮ সালে পুরস্কারটি দেওয়া শুরুর পর থেকে এই প্রথম টানা তিনবার তা জয়ের অনন্য কীর্তি গড়লেন ৩২ বছর বয়সী মেসি। তবে পুরস্কার হাতে পাননি এখনো এই আর্জেন্টাইন। আজ বুধবার (১৬ অক্টোবর) বার্সেলোনাতে মেসির হাতে উঠবে গোল্ডেন শুর পুরস্কার।

এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমে পুরস্কারটি (গোল্ডেন শু) জিতেছিলেন মেসি। গেল মৌসুম জুড়ে দুর্দান্ত ফর্মে থেকে পিচিচি ট্রফি জয় নিশ্চিত করেছেন আগেই। সে ধারাবাহিকতায় এবার ইউরোপিয়ান গোল্ডেন শু জিতলেন বার্সেলোনা তারকা।

ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের পুরস্কার গোল্ডেন শু জয়ের দৌড়ে ৩২ গোল নিয়ে লড়াইয়ে ছিলেন পিএসজির তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। গত মৌসুমে বার্সেলোনার হয়ে লা লিগায় সর্বোচ্চ ৩৬টি গোল করেন মেসি। আর তৃতীয় স্থানে থাকা ইতালিয়ান লি সিরি ‘আ’তে সাম্পদোরিয়ার কাগলিয়েরেল্লা ২৬টি গোল করেন।

পর্তুগালের রোনালদো এখন পর্যন্ত চারবার পেয়েছেন এ পুরস্কার। আর গত চার মৌসুম ধরে বার্সেলোনার বাইরে কেউ জিতেনি এটি। ২০১৫-১৬ মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন শু জেতেন লুইস সুয়ারেজ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড