• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমাদের স্বপ্ন ভাঙে হয়তো ২ রানে, নয়তো ২ মিনিটে

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ১২:২০
সাদ উদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত
সাদ উদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত (ছবি : সংগৃহীত)

‘আমাদের স্বপ্নগুলো এভাবেই ভেঙে যায়, হয়তো ২ রানে, নয়তো ২ মিনিটে। অভিনন্দন বাংলাদেশ।’ কথাগুলো বলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ২০২২ সালের কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালে অনুষ্ঠিতব্য এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ ফুটবল দল। ম্যাচে এগিয়ে থেকেও নির্ধারিত সময়ের ঠিক দুই মিনিট পূর্বে গোল হজম করে ১-১ সমতায় মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা।

নিশ্চিত জয়ের ম্যাচে ড্র যেন হৃদয় ভাঙে বাংলাদেশি সমর্থকদের। হৃদয় ভাঙে মোসাদ্দেকেরও। তারই পরিপ্রেক্ষিতে নিজের ফেসবুক ওয়ালে এমন পোস্ট করেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করা বাংলাদেশ ম্যাচ শেষ হওয়ার ঠিক ২ মিনিটে পূর্বেই গোল হজম করে। আর সে দুই মিনিট যেন মোসাদ্দেককে মনে করিয়ে দেয় ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে ২ রানের পরাজয়ের সে হৃদয় ভাঙা দুঃস্মৃতি।

প্রথমবারের মতো ২০১২ সালের এশিয়া কাপের ফাইনালে উঠে বাংলাদেশ ক্রিকেট দল। সে ম্যাচে পাকিস্তানের কাছে মাত্র ২ রানের হতাশাজনকভাবে হারে টাইগাররা। পাকিস্তানের দেয়া ২৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৩৪ রানে থামে বাংলাদেশের ইনিংস। সেই কান্নাভেজা ফাইনালের দুঃসহ স্মৃতি কাল সল্টলেকে যেন পুনরাবৃত্তি হয়।

ভারতের কাছে এর আগে ২০১৬ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপে নিশ্চিত জয়ের ম্যাচ হারে টাইগাররা। ভারতের দেয়া ১৪৭ রানের লক্ষ্যভেদ করতে পারেনি সাকিবরা। টিম ইন্ডিয়ার কাছে হেরেছে মাত্র ১ রানে। কলকাতার সল্টলেকের বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গন স্টেডিয়ামে আবারও দুঃসহ স্মৃতি।

গতকালকের ম্যাচে খেলার ৪২ মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়ার দারুণ ফ্রি কিক থেকে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যান সাদউদ্দিন। তারপর স্বাগতিকদের উপর টানা আক্রমণ করতে থাকেন জীবন-জামালরা। কিন্তু, শেষ বাঁশি বাজার ঠিক ২ মিনিট আগে আদিল খানের হেডেই হতাশায় পুড়তে হয় বাংলাদেশকে। ব্র্যান্ডনের কর্নার কিকে রকেট গতির হেড করেছিলেন আদিল, ঠেকানোর কোনো সুযোগই ছিল না আশরাফুলের হাতে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড