• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত নয়, বাজে রেফারিংয়ের কাছে পয়েন্ট হারাল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ২২:২১
বাংলাদেশ ফুটবল দল
বাংলাদেশ ফুটবল দল (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে অ্যাওয়ে ম্যাচে ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে বাজে রেফারিং নিয়েই আলোচনা বেশি হচ্ছে।

ক্রিকেটে ভারত ও বাংলাদেশের ম্যাচে প্রায়ই বিতর্কিত আম্পায়ারিংয়ের জন্য ক্রিকেট সমর্থকদের সমালোচনার মুখে পড়তে হয় আইসিসিকে। এবার ফুটবল ম্যাচও রেহাই পেল না। সমালোচিত হচ্ছে ম্যাচের রেফারির বেশ কয়েকটি সিদ্ধান্ত। তবে অবাক করা বিশ্ব বিতর্কিত সবকয়টি সিদ্ধান্তই বাংলাদেশের বিপক্ষে গিয়েছে।

ম্যাচের ২০ সেকেন্ডের মাথায়ই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। মাঠের বাঁ প্রান্ত দিয়ে আক্রমণে উঠেছিল লেফট উইঙ্গার ইব্রাহিম। তবে তাকে বক্সের মধ্যে ফেলে দেন ভারতের রাহুল ভেকে। তাকে বেআইনিভাবে ফাউল করা হলেও রেফারি পেনাল্টির বাঁশি বাজায়নি।

এরপর ৮ মিনিটে আবারও আক্রমণে ওঠে বাংলাদেশ। এবারও ভেকের অবৈধ ফাউলের শিকার হয় বাংলাদেশ শিবির। এবারও পেনাল্টি দেননি রেফারি। এ দুইবারই টিভি ধারাভাষ্যকেরা রেফারির সমালোচনা করেন।

এরপর ৪২ মিনিটে সাদ উদ্দিনের দুর্দান্ত গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জামাল ভুঁইয়ার মাপা ফ্রি কিক থেকে হেডে গোল দেন তিনি। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল বাংলাদেশ। তবে খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে হৃদয় ভাঙে জামাল ভূঁইয়াদের। আদিল খানের গোলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থেকে মাঠ ছাড়তে হয় তাদের।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড