• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টি-টেনকে প্রশংসায় ভাসালেন আফ্রিদি

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৬:০৯
শহীদ আফ্রিদি
সাবেক পাক ক্রিকেটার শহীদ আফ্রিদি (ছবি: সংগৃহীত)

টি-টেনের তৃতীয় আসর বসছে আবুধাবিতে। ক্রিকেটের নতুন সংস্করণের এ টুর্নামেন্টে প্রথমবার অংশ নিতে যাচ্ছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। খেলতে যাওয়া আগে ১০ ওভারের এ টুর্নামেন্টকে প্রশংসায় ভাসালেন এ পাক ক্রিকেটার।

টি-টেন লিগের নতুন দল কালান্দার্সের হয়ে খেলবেন আফ্রিদি। ক্রিকেটের এ ক্ষুদ্র সংস্করণ অলিম্পিক গেমসে ক্রিকেট যুক্ত করার সম্ভাবনা তৈরি করেছে বলে মনে করেন আফ্রিদি। তিনি বলেন, ক্রিকেটপ্রেমীরা টি-টেন ভালোবাসেন। কারণ, এটি সময় সাশ্রয়ী। ৯০ মিনিটের মধ্যেই খেলা শেষ হয়ে যায়। অল্প সময়ে বেশি বিনোদন দেয়। ক্রিকেটে সবসময় তরুণদের সংযোগ ঘটানো দরকার। তাদের মধ্যে এ নিয়ে উত্তেজনা সৃষ্টি করা প্রয়োজন। আমার মতে, আবুধাবি টি-টেন লিগ আমাদের এ ফরম্যাট ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ করে দিয়েছে। একইসঙ্গে অলিম্পিক গেমসে ক্রিকেট যুক্ত করার সম্ভাবনা তৈরি করেছে।

এছাড়া এ টুর্নামেন্ট ক্রিকেটের জনপ্রিয়তা আরও বাড়াবে বলে মত দেন ৪৪ বছর বয়সী আফ্রিদি। তিনি বলেন, আমার সঙ্গে খেলা কিংবা সমসাময়িক ক্রিকেটাররাও টি-টেন লিগ নিয়ে উচ্ছ্বসিত। শুরুর দিকে টি-টোয়েন্টিরও এতটা জনপ্রিয়তা ছিল না। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তা তুমুল জনপ্রিয়তা পেয়েছে। আমার বিশ্বাস, টি-টেনও পাবে। সময়ের ব্যবধানে একদিন বিশ্বব্যাপী সেটা জনপ্রিয় হয়ে উঠবে। এতে আরও তারকা ক্রিকেটারদের অংশগ্রহণ বাড়বে।

১৪ নভেম্বর পর্দা উঠতে যাওয়া টুর্নামেন্টে অংশ নেওয়া নতুন দল কালান্দার্স সম্পর্কে আফ্রিদি বলেন, টুর্নামেন্টে নতুন দলটির হয়ে খেলব। এটির সঙ্গে পাকিস্তান ক্রিকেটের সম্পৃক্ততা রয়েছে। পিএসএলেও তাদের দল রয়েছে। স্বাভাবিক কারণেই প্রচুর পাকিস্তানির সমর্থন পাব আমরা। আমি এতে খেলতে মুখিয়ে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড