• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংল্যান্ডে দাপট দেখানো তরুণ খেলতে চায় বাংলাদেশের হয়ে

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৫:৪৫
বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ রবিন দাস
বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ রবিন দাস (ছবি : সংগৃহীত)

ইংল্যান্ডের বয়সভিত্তিক দলে দাপটের সঙ্গে খেলছেন রবিন দাস নামের এক বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ। ইংলিশ ক্লাব এসেক্সের সঙ্গে পরবর্তী গ্রীষ্ম মৌসুমের খেলার জন্য হতে পারেন চুক্তিবদ্ধ মাত্র ১৭ বছর বয়সী এই তরুণ। সুযোগ পেলে লাল-সবুজের জার্সি গায়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে চান রবিন।

সবশেষ গ্রীষ্ম মৌসুমে এসেক্স একাডেমি ও দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন তিনি। দুর্দান্ত ফর্মে ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান এসেক্সের হয়েই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের অপেক্ষায়।

কাউন্টি ক্রিকেটে অনেক পুরস্কার জিতেছেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ব্যাটসম্যান। পেয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। রবিন ২০১৯ মৌসুমে এসেক্সের বর্ষসেরা একাডেমি ক্রিকেটারের স্বীকৃতিও পান।

ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপের গত মৌসুমের সর্বোচ্চ গড়ধারী (৭০) ব্যাটসম্যান ছিলেন রবিন। কেন্টের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরির পাশাপাশি মিডলসেক্সের সাথেও ছিল সেঞ্চুরি।

ওয়ানস্টিড ক্রিকেট ক্লাবের হয়ে স্কুল ক্রিকেটে দুই সেঞ্চুরিতে ৫০ গড়ে ৫০০ এর বেশি রান করেছেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের হয়েও ডাক পাওয়ার ব্যাপারে আশাবাদী রবিন।

আগামী ডিসেম্বর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা সময়ে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও খেলতে চান এই তরুণ। রবিনের পৈতৃক নিবাস সুনামগঞ্জে যদিও তার জন্ম, বেড়ে ওঠা ইংল্যান্ডেই।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড