• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির আগে পেলের পাশে ঠাঁই পেলেন রোনালদো

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১১:৫৮
ক্রিশ্চিয়ানো রোনালদো
৭শ গোলের রেকর্ড গড়লেন রোনালদো (ছবি : সংগৃহীত)

ইউরো বাছাইয়ে ইউক্রেনের বিপক্ষে গোল করে রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্যারিয়ারের ৯৫তম আন্তর্জাতিক গোল করেলেন তিনি। এতে ক্লাব ও জাতীয় দলের জার্সি মিলে ৭শ গোলের মাইলফলক স্পর্শ করলেন সি আর সেভেন। ফুটবল ইতিহাসে তিনি ষষ্ঠ খেলোয়াড় যিনি ৭শ গোলের রেকর্ড গড়েন। রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির গোলসংখ্যা ৬৭২টি।

কিয়েভে ইউরো বাছাইয়ে স্বাগতিক ইউক্রেনের বিপক্ষে হারের দিনে রেকর্ড গড়লেন রোনালদো। ৭২ মিনিট ডি বক্সের ভেতর তারাস স্তেপানেঙ্কোর হ্যান্ডবলের কারণে পেনাল্টি আদায় করে পর্তুগিজরা। আর স্পটকিকে গোল করে ইতিহাসে নাম লেখান রোনালদো।

ফুটবল ক্যারিয়ারে সর্বোচ্চ ৮০৫ গোলের রেকর্ড গড়েছেন অস্ট্রিয়ার জোসেফ বিকান। ৭৭২ গোল করে দ্বিতীয় স্থানে ব্রাজিলের রোমারিও। ৭৬৭ গোল করে তৃতীয় স্থানে ফুটবলের রাজা পেলে। হাঙ্গেরির পুসকাসের দখলে রয়েছে ৭৪৬টি গোল আর জার্মান তারকা জার্ড মুলারের গোলসংখ্যা ৭৩৫টি।

এ নিয়ে পর্তুগালের জার্সিতে শেষ ছয় ম্যাচে ১০ গোল করলেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী তারকা। জাতীয় দলে আর পাঁচ গোল করলে আরেকটি রেকর্ড গড়বেন রোনালদো। ফুটবল ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে শত গোলের মাইলফলক স্পর্শ করবেন তিনি। আন্তর্জাতিক ম্যাচে ১০৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ইরানের আলী দাইয়েরে দখলে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড