• মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির নিষেধাজ্ঞা মুক্ত জিম্বাবুয়ে

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ২১:০২
জিম্বাবুয়ে ক্রিকেট দল
জিম্বাবুয়ে ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) সদস্য পদ ফিরে পেল জিম্বাবুয়ে। সোমবার (১৪ অক্টোবর) দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি সভায় এ সিদ্ধান্ত হয়। সদস্য পদ ফিরে দেয়া হয় নেপাল ক্রিকেট বোর্ডেরও।

সদস্য পদ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গওয়া মুকুহলানি ও দেশটির ক্রীড়ামন্ত্রী কেরস্টি কোভেন্ট্রির সঙ্গে বৈঠক করেন আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী কর্মকর্তা মেনু সওহনি। এরপরই সদস্য ফিরে দেয়া হয় দক্ষিণ আফ্রিকার দেশটিকে।

আইসিসির এক বিবৃতিতে চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেছেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেটকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দেয়ার জন্য আমি জিম্বাবুয়ের ক্রীড়া প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আইসিসির শর্তগুলো নিঃশর্তভাবে মেনে নিয়েছেন। জিম্বাবুয়ের ক্রিকেটকে জনপ্রিয় করতে আইসিসির সর্বোচ্চ চেষ্টা থাকবে।’

উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসে জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করা হয়েছিল। তখন অভিযোগ ছিল দেশটির সরকার ক্রিকেট বোর্ডের ওপর হস্তক্ষেপ করেছেন। আইসিসির নির্দেশ অনুসারে নির্বাচিত প্রতিনিধিদের দিয়ে বোর্ড গঠন করায় তাদের সদস্য পদ ফিরিয়ে দেয়া হয়।

এছাড়াও নেপালের সদস্য পদ সম্পর্কে শশাঙ্ক মনোহর বলেন, নেপাল ক্রিকেট বোর্ডের বেশ অগ্রগতি হয়েছে। নেপালের ক্রিকেট বোর্ডের সদস্যদের সম্মতিতে সহায়তা করার জন্য একটি পরিকল্পনা তৈরি করা হবে। এতে নিয়ন্ত্রিত তহবিলও জড়িত থাকবে।

নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন না হওয়া তথা আইসিসির বিধি লঙ্ঘনের জন্য ২০১৬ সালে সাময়িক বরখাস্ত করা হয়েছিল নেপালকে। সম্প্রতি নেপাল ১৭ সদস্যের বোর্ড গঠন করে আইসিসির অনুমোদন নেয়। তার পরই আইসিসি নেপালের সদস্য পদ ফিরিয়ে দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড