• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'সরফরাজদের মানসিকতার উন্নতি দরকার'

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ২২:৪৫
পাকিস্তান ক্রিকেট দল
পাকিস্তান ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

দীর্ঘ দশ বছর পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি ও ওয়ানডের পূর্নাঙ্গ সিরিজ খেলে পাকিস্তান। এ সিরিজ দিয়েই কোচ হিসেবে অভিষেক ঘটে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হকের।

ওয়ানডে সিরিজে লঙ্কানদের হারালেও টি-টুয়েন্টিতে হোয়াইটওয়াশ হয় স্বাগতিকরা। টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান এক নম্বরে, অন্যদিকে লঙ্কানরা রয়েছে সাত নম্বরে। এছাড়া লঙ্কানদের মূল দলের ১০ জন ক্রিকেটার এ সিরিজ খেলেনি। তাই এমন পরাজয় মেনে নিতে পারেনি পাকিস্তানের ভক্ত-সমর্থকসহ সাবেক ক্রিকেটাররাও। ফলে পাক ক্রিকেটারদের তীব্র সমালোচনা সহ্য করতে হচ্ছে।

সবচেয়ে বেশি সমালোচনার মুখোমুখি হচ্ছেন দলের নতুন কোচ মিসবাহ উল হক। উমর আকমল, আহমেদ শেহজাদসহ বেশ কয়েকজন ক্রিকেটারকে পুনরায় দলে সুযোগ দিয়েছেন। এরা সকলেই ব্যর্থ হয়েছেন। শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের কাছে হোয়াইটওয়াশ হওয়ায় ক্ষেপেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও। পাকিস্তানের ক্রিকেটারদের মানসিকতার উন্নতি জানিয়ে এবার কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ বলেন, আমাদের খেলোয়াড়রা বড় রান করার কথা চিন্তাই করে না, যে কারণে সহজ ও মামুলি স্কোর তাড়া করতে নেমেও হেরে যায়। এ জন্য আমাদের ক্রিকেটারদের মানসিকতার উন্নতি করা দরকার।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড