• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতার সমর্থন চায় বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ২১:২৪
বাংলাদেশ ফুটবল দল
বাংলাদেশ ফুটবল দল (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচ খেলতে বর্তমানে কলকাতায় রয়েছে বাংলাদেশ ফুটবল দল। নিজেদের তৃতীয় ম্যাচে ১৫ অক্টোবর ভারতের বিপক্ষে মাঠে নামবে জামাল ভূঁইয়ারা।

কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনের মাঠে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও ভারতের ম্যাচটি। ম্যাচকে সামনে রেখে রবিবার (১৩ অক্টোবর) স্টেডিয়ামের বাইরের মাঠে অনুশীলনে ব্যস্ত সময় পার করেছে বাংলাদেশ।

ভারত ও বাংলাদেশের লড়াই মানেই যুদ্ধের দামামা। সে লড়াই ক্রিকেট মাঠেই হোক আর ফুটবল মাঠে। তাই ভারত ও বাংলাদেশের ম্যাচ নিয়ে এখন ইতোমধ্যেই জমে উঠেছে কথার লড়াই। আর ম্যাচটা কলকাতায় হওয়ায় দর্শক সারিতে বাংলাদেশকে নিয়ে গলা ফাটানোর মানুষের অভাব হবে না। এছাড়া কলকাতায় ভারতের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ ম্যাচ খেলেছিল ১৯৮৫ সালে। তাই ৩৪ বছর পর কলকাতায় হতে যাওয়া বাংলাদেশ-ভারত ম্যাচে যে দর্শকদের ঢল নামছে তা বলাই যায়।

কলকাতায় বেশ জনপ্রিয়তা রয়েছে বাংলাদেশের ফুটবলার মামুনুল ইসলাম। ২০১৪ সালে ঐতিহ্যবাহী আইএফএ শিল্ডের হয়ে দুর্দান্ত খেলা উপহার দিয়ে কলকাতর মানুষদের কাছে প্রিয় হয়ে উঠেছিলেন মামুনুল। এছাড়া বাঙ্গালি হওয়ায় ভারতেই বিপক্ষে কলকাতার দর্শকদের সমর্থন পাবে বাংলাদেশ, এমনটাই মনে করেন মামুনুল। তিনি বলেন, ‘আমি বাঙালি। কলকাতায় এলে বিদেশ ভাবি না। এপার ওপার বাংলার মানুষ এক, ভাষা এক । দুই বাংলার মধ্যে আমি ভেদাভেদ পাই না। কলকাতায় ম্যাচ হওয়া মানে মাঠে অনেক দর্শক থাকবে। আমি মনে করি কলকাতার সমর্থন পাবে বাংলাদেশ।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড