• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঠে নেমেছে ব্রাজিল-নাইজেরিয়া, সরাসরি দেখবেন যেভাবে

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ১৮:০০
মাঠে নেমেছে ব্রাজিল
মাঠে নেমেছে ব্রাজিল (ছবি : সংগৃহীত)

বৈশ্বিক সফরের অংশ হিসেবে সিঙ্গাপুর নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। রবিবার (১৩ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। যদিও প্রতিযোগিতামূলক ম্যাচ নয়, তবু জয়ের লক্ষ্যেই মাঠে নেমেছে ব্রাজিল ও নাইজেরিয়া। 

খেলাটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে ক্রীড়া ভিত্তিক জনপ্রিয় চ্যানেলে বেইন স্পোর্টস এ। এছাড়া বেইন স্পোর্টস https://www.beinsports.com/en/ এর অনলাইনেও দেখা যাচ্ছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি। ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজে লাইভ দেখা যাচ্ছে ব্রাজিল-নাইজেরিয়ার ম্যাচ। 

গত মাসে কলম্বিয়ার সঙ্গে ড্র করার পর পেরুর কাছে ১-০ গোলে হারে তিতের শিষ্যরা। আর বৃহস্পতিবার (১০ অক্টোবর) সেনেগালের সঙ্গে ১-১ গোলে ড্র করে সেলেসাওরা। অর্থাৎ তিন ম্যাচ ধরে জয়ের দেখা পাচ্ছে না কোপা আমেরিকা জয়ী দলটি। 

ঘরের মাঠে অপরাজিত থেকে কোপা আমেরিকার শিরোপা জয়ের পর থেকেই জয়শূন্য ব্রাজিল। কোপার পর প্রথম জয়ের লক্ষ্যেই নাইজেরিয়ার সাথে লড়াই করবে নেইমার, কৌতিনহোরা। বিশ্বকাপে বেলজিয়ামের কাছে হারের পর টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিল ব্রাজিল।

কোপা আমেরিকা জয়ের পর পেরুর কাছে ১-০ গোলে হারের স্বাদ পায় তিতের শিষ্যরা। সেনেগালের বিপক্ষে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। অপর দিকে, সদ্যসমাপ্ত আফ্রিকান নেশন্স কাপে তৃতীয় স্থান অর্জন করে নাইজেরিয়া। 

নিজেদের সবশেষ ম্যাচে ইউক্রেনের সঙ্গে ২-২ গোলে ড্র করে সুপার ঈগলরা। এর আগে আফ্রিকার ঈগলদের বিপক্ষে একবারই মুখোমুখি হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ২০০৩ সালে নাইজেরিয়ার আবুজায় ৩-০ ওলে জিতেছিল সেলেসাওরা।

ব্রাজিল একাদশ : এডারসন (গোলরক্ষক), দানি আলভেস (অধিনায়ক), মারকুইনহোস, থিয়াগো সিলভা. আলেক্স সান্দ্রো, আর্থুর মেলো, ফ্যাবিনহো, ফিলিপে কৌতিনহো, রিসার্লিসন,  রবার্তো ফিরমিনো ও নেইমার। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড