• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহারাজের দুর্দান্ত ব্যাটিংয়ের পরও বড় লিড ভারতের

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৯:০১
ভারত-দক্ষিণ আফ্রিকা
ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

পুনে টেস্টের তৃতীয় দিন শেষেও আধিপত্য ধরে রেখেছে স্বাগতিক ভারত। দক্ষিণ আফ্রিকাকে ২৭৫ রানে অলআউট করে ৩২৬ রানের লিড নিয়ে দিন শেষ করেছে কোহলির দল। 

প্রথম ইনিংসে ভারতের করা ৫ উইকেটে ৬০১ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনেই ৩৫ রানে ৩ উইকেট হারায়। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন নর্টজে ও ডি ব্রুইন। তবে দলের বিপর্যয় বাড়িয়ে দিনের শুরুতেই মোহাম্মদ সামির বলে কোহলিকে ক্যাচ দিয়ে আউট হন নর্টজে। এরপর দলীয় ৫৩ রানে ডি ব্রুইনও ফিরে গেলে প্রোটিয়াদের ১০০ রানের নিচে অলআউটের শঙ্কা জাগে। 

এরপর দলের হাল ধরেন অধিনায়ক ফাফ ডু প্লেসি ও কুইন্টন ডি কক। ১২৮ বলে ৩০ রান করে ডি কক আউট হলেও আবারও বিপর্যয় নেমে আসে প্রোটিয়া শিবিরে। ডু প্লেসিও ৬৪ রান করে ফিরে গেলে ১৬৮ রানেই ৮ উইকেট হারায় তারা।

তবে এরপরই দুর্দান্ত ব্যাটিংয়ে দলের হাল ধরেন কেশব মহারাজ ও ফিল্যান্ডার। ৪৩ ওভার ১ বলে এ জুটিতে আসে ১০৯ রান। মহারাজ করেন দলীয় সর্বোচ্চ ৭২ রান। তবে ফিল্যান্ডার ৪৪ রানে অপরাজিত থাকেন। 

ভারতের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন রবিচন্দ্র অশ্বিন। উমেশ যাদবের শিকার ৩ উইকেট। এছাড়া মোহাম্মদ সামি ২টি ও রবীন্দ্র জাদেজা ১টি উইকেট শিকার করেন। 

৩২৬ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনে খেলতে নামবে ভারত। এখন দেখার বিষয়, দক্ষিণ আফ্রিকাকে ফলোঅন করে কিনা।

ওডি/এমএমএ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড