• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংকেত মিললেই পাকিস্তান যাবে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ১৭:৪২
বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট টিম
বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট টিম (ছবি : সংগৃহীত)

দারুণ ব্যস্ততা শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। চলমান জাতীয় লিগে খেলতে হচ্ছে প্রায় সবাইকে। কারণ কয়দিন পরই টেস্ট ও টি-টুয়েন্টি খেলতে ভারত সফর করবে টাইগাররা। এরপর আইসিসির ভবিষ্যৎ সফর সূচি (এফটিপি) অনুযায়ী আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরের কথা রয়েছে সাকিব-তামিমদের।

আসন্ন ওই সফরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচ ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। এখন পর্যন্ত সবই ঠিক থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভাবনায় পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা।

সম্প্রতি পাকিস্তান সফরে গিয়ে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কা। ২০০৯ সালে পাকিস্তানে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার পর দীর্ঘ নয় বছর ধরে আন্তর্জাতিক সিরিজ নিয়ে চলা খরায় সেই শ্রীলঙ্কাই জল ঢেলেছে বলা যায়।

এত কিছুর পরও শঙ্কা থেকেই যায় নিরাপত্তা নিয়ে। সেটাই ভাবাচ্ছে বিসিবিকে। যদিও এর আগে নারী ক্রিকেট দল সিরিজ খেলেছিল পাকিস্তানে গিয়ে। সামনে জাতীয় দলের পাশাপাশি নারী দলেরও সিরিজ রয়েছে পাকিস্তানে।

শনিবার (১২ অক্টোবর) বিসিবিতে বাংলাদেশ দলের ভবিষ্যৎ সফর নিয়ে কথা বলে ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তার মতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও তাকিয়ে আছে সরকারি সংস্থার নিরাপত্তা রিপোর্টের ওপর। তিনি বলেন, ‘আমাদের সিইও (বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী) এখন বাইরে আছেন। আর এটা নিয়ে আগেও কথা বলেছি। সরকারের সংস্থা থেকে নিরাপত্তা দল যাবে পাকিস্তানে, তাদের রিপোর্টের ওপর আমরা কাজটা করব।’

আকরাম খান আরও বলেন, ‘নিরাপত্তার বিষয়টা আমরা খুব ভালো করে বুঝতে পারি। এটা আমরা দেখছি। এখানে তো আসলে আমাদের কিছু করার নেই। আমরা আমাদের যেটা ভালো হবে সেটাই করব। ওরা আসলে কি করছে না করছে সেটা আমাদের দেখারই দরকার নেই মনে করি। এটা আমাদের জন্য লাভের বিষয় না, আমরা আমাদের যেটা ভালো সেটা করব। আর এখানে আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় আপনারা জানেন যে আমাদের মাননীয় বোর্ড সভাপতি কিন্তু নিউজিল্যান্ডের ঘটনার পর একটা কথাই বার বার বলে এসেছেন, নিরাপত্তা আমাদের সবার আগের বিবেচ্য বিষয়। সুতরাং আমরা কিন্তু এটাকে বেশ গুরুত্ব দেব।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড