• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির আগে রোনালদোর ৭০০ গোল

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৭:০৭
মেসি ও রোনালদো
মেসি ও রোনালদো (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ লা লিগায় প্রায় নয় বছর বার্সেলোনার সুপার স্টার লিওনেল মেসির সঙ্গে অনেক প্রতিযোগিতায় মেতে ছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল ছেড়ে জুভেন্তাসে পাড়ি জমানোর পরও এই দুই তারকার মধ্যে চলছে সেরা হবার লড়াই, পুরস্কারের লড়াই, আয়ের লড়াই কিংবা গোলের লড়াই।

এবার গোলের লড়াইয়ে আর্জেন্টাইন তারকাকে ছাড়িয়ে যাচ্ছেন রোনালদো। মেসির আগে ৭শ গোলের ক্লাবে পা রাখতে যাচ্ছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

অনেকটা কাছাকাছি সময়ে ৬শ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন হালের দুই তারকা ফুটবলার মেসি-রোনালদো। এবারের লড়াইটা ছিল ৭শ গোলের ক্লাবে কে আগে যেতে পারে! এই যাত্রায় আগে যাচ্ছেন সিআর সেভেন। চিরপ্রতিদ্বন্দ্বীর আগে নতুন মাইলফলকে পা রাখতে আর মাত্র একটি গোল দরকার পর্তুগিজ সুপারস্টারের। বর্তমানে রোনালদোর ক্যারিয়ারের মোট গোল সংখ্যা ৬৯৯ আর মেসির ৬৭২।

শুক্রবারই (১১ অক্টোবর) মাইলফলকটি স্পর্শ করার সুযোগ ছিল রোনালদোর। ইউরো বাছাইয়ে লুক্সেমবার্গের বিপক্ষে মাঠে নামার আগে মাত্র দুই গোল থেকে দূরে ছিলেন তিনি। তবে পুরো কাজ সম্পূর্ণ করতে না পারলেও অর্ধেকটা সেরে রেখেছেন সিআর সেভেন। এ দিন লুক্সেমবার্গের বিপক্ষে এক গোল করে কাজকে এগিয়ে রেখেছেন তিনি। আগামী ম্যাচে আর একটি গোলের দেখা পেলেই নতুন মাইলফলকে নিজের নাম লেখাবেন জুভেন্তাস ফরোয়ার্ড। আগামী সোমবার ইউক্রেনের মুখোমুখি হচ্ছে পর্তুগাল। সেই ম্যাচে গোল করতে পারলে কাঙ্ক্ষিত লক্ষ্য ছুঁয়ে ফেলবেন রোনালদো।

আন্তর্জাতিক ফুটবলে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোর গোল সংখ্যা ৯৪টি। 

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড