• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইফের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রানপাহাড়

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৬:১৭
বাংলাদেশ 'এ' দল
ছবি: সংগৃহীত

কলম্বোয় সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে রানপাহাড় গড়ে তুলেছে বাংলাদেশ ‘এ’ দল। সিরিজ নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করে ওপেনার সাইফ হাসানের সেঞ্চুরিতে ৩২২ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা। 

টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। ওপেনিংয়ে নেমে দুর্দান্ত খেলা শুরু করেন দুই ওপেনার সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম। ২২ ওভার ২ বলে এ জুটিতে আসে ১২০ রান। ৬৬ রান করে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট হন নাঈম। তবে তিন নম্বরে নেমে সুবিধা করতে পারেননি নাজমুল হাসান শান্ত। মাত্র ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। 

চতুর্থ উইকেট হিসেবে আউট হওয়ার আগে সাইফ ১১০ বলে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাইফ। ১২ চার ও ৩ ছয়ে এ ইনিংস সাজান তিনি। এছাড়া মোহাম্মদ মিথুন ৩২, নুরুল হাসান সোহান ১৭, এনামুল হক ১৫ রান করলে ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩২২ রান। লঙ্কানদের পক্ষে শিরান ফার্নান্দো ৪টি ও বিশ্ব ফার্নান্দো ৩টি উইকেট শিকার করেন। 

৩২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১৫ ওভারে ২ উইকেটে ৮৬।  আবু হায়দার রনি ও আফিফ উভয়েই ১টি করে উইকেট শিকার করেন।

উল্লেখ্য, ৩ ম্যাচের সিরিজে উভয় দলই সমান একটি ম্যাচে জয় পেয়েছে।

ওডি/এমএমএ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড