• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেখানে মেসি-রোনালদোর চেয়ে এগিয়ে নেইমার

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৫:৪৩
নেইমার
ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার (ছবি: সংগৃহীত)

বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার মেসি-রোনালদো। ক্লাবের হয়ে যে কোনো অর্জনে এ দুইজন বাকি সবার চেয়ে যোজন যোজন এগিয়ে। তবে ক্লাব ফুটবলে মেসি-রোনালদোর সঙ্গে পাল্লা দিতে না পারলেও দেশের জার্সিতে গোলের পরিসংখ্যানে মেসি-রোনালদোকে পেছনে ফেলেছেন ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার। 

সেনেগালের বিপক্ষে ব্রাজিলের সর্বশেষ ম্যাচে নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ খেললেন নেইমার। ম্যাচে গোল না পেলেও ছাড়িয়ে গেছেন বর্তমান সময়ের সেরা ফুটবলারদের। মেসি, রোনালদো, সুয়ারেজদের পেছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলে জাতীয় দলের জার্সিতে ১০০ ম্যাচ শেষে এদের সবার চেয়ে নেইমারের গোল বেশি। 

ব্রাজিলের জার্সিতে ১০০ ম্যাচে নেইমারের গোল সংখ্যা ৬১টি। এছাড়া ৪১টি অ্যাসিস্টও রয়েছে এ ফুটবলারের। অন্যদিকে ক্যারিয়ারের প্রথম ১০০ ম্যাচ শেষে মেসির গোল সংখ্যা ছিল ৪৬টি, অ্যাসিস্ট ৩১টি। সব মিলিয়ে আর্জেন্টিনার জার্সিতে ১৩৬ ম্যাচে মেসির গোল ৬৮টি ও অ্যাসিস্ট ৪৪টি। এছাড়া ক্যারিয়ারের প্রথম ১০০ ম্যাচে রোনালদোর গোল ৩৭টি, অ্যাসিস্ট ২৬টি। সব মিলিয়ে ১৬০ ম্যাচে রোনালদোর মোট গোল ৯৩টি ও অ্যাসিস্ট ৩৭টি। 

এছাড়া লুইজ সুয়ারেজ, ইব্রাহোমিচ, ইডেন হ্যাজার্ড, থিওরি অরি, ওয়েন রুনিদেরকেও পেছনে ফেলেছেন নেইমার। ১০০ ম্যাচ শেষে জাতীয় দলের জার্সিতে সুয়ারেজের ৫১, ইব্রাহোমিচ ৫০, ইডেন হ্যাজার্ড ৩০, থিওরি অরি ৪৪ ও ওয়েন রুনি ৪৪ গোল করেন। 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড