• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাড়া-মহল্লার ছেলেদের গুগলি শেখাচ্ছেন রশিদ খান (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ১৪:৪১
এলাকার পিচ্চিদের গুগলি শেখাচ্ছেন রশিদ (ছবি : সম্পাদিত)
এলাকার পিচ্চিদের গুগলি শেখাচ্ছেন রশিদ (ছবি : সম্পাদিত)

পূর্ব আফগানিস্তানের নানগরহার। যেখানে ব্যাটের সঙ্গে বলের মিলনের মিষ্টি শব্দ শোনার কোনো সুযোগ ছিল না। থাকত শুধু বাতাস কাঁপানো বিস্ফোরণ আর গোলাগুলির আওয়াজ। যেখানে ক্রিকেট কোচিং ক্যাম্প করার সাহস কারও হতো না, চলত বন্দুকধারীদের শিবির। এমনই এক যুদ্ধবিধ্বস্ত এলাকা থেকে আতঙ্কের প্রহর পেরিয়ে তিনি এখন আন্তর্জাতিক মঞ্চে নন্দিত নায়ক। ক্রিকেটের ‘স্লামডগ মিলিয়নিয়ার’ কাহিনী তিনি। যুদ্ধবিধ্বস্ত সেই দেশ থেকে উঠে এসেছেন তারকা লেগ স্পিনার রশিদ খান। খ্যাতির শিখরে উঠেও শিকড় ভুলে যাননি তিনি। তাই নিজের এলাকায় থাকার সময় পিচ্চিদের গুগলি শেখাচ্ছেন মনের আনন্দে। 

আফগানিস্তানের সবচেয়ে বড় তারকা রশিদ খান। ক্রিকেটের তিন সংস্করণেই দলটির সেরা পারফরমার তিনি। হালে বিশ্বক্রিকেটেও বড় নাম রশিদ খান। এরই মধ্যে সময়ের সেরা স্পিনার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন এই লেগি।

নিজ এলাকায় রশিদ খানের কাছ থেকে গুগলি শেখার কায়দা জানতে চেয়েছিল এক ক্ষুদে ক্রিকেটার। সাগ্রহে সেই পিচ্চি ক্রিকেটারকে গুগলি করার কৌশল বুঝিয়ে দেন তিনি। গুগলি করার ক্ষেত্রে বল ছাড়ার সময় হাত, কাঁধ ও মুখের পজিশন কেমন হওয়া উচিত সেসব হাতে কলমে শিখিয়ে দেন আফগান অধিনায়ক। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে ঘটনাটির ভিডিও। ক্ষুদে ক্রিকেটারদের প্রতি রশিদের এমন মনোভাব প্রশংসা পেয়েছে সবার। টুইটারে ভিডিও পোস্ট করা ব্যক্তি লিখেছেন, 'এক তরুণ রশিদ খানকে জিজ্ঞেস করে কীভাবে আমি তোমার মতো গুগলি বল করতে পারি? রশিদ জবাবে বলেন, আমি নিশ্চিত একদিন তুমি আফগানিস্তানের ক্রিকেটে ইতিহাস রচনা করবে (ক্ষুদে ক্রিকেটারকে উদ্দেশ্য করে)। চলো- আমি তোমাকে দেখাব কী করে গুগলি করতে হয়। ধন্যবাদ রশিদ খান এভাবে একজন ক্ষুদে ক্রিকেটারের প্রতি সহায় হওয়ার জন্য।' 

A young boy asked Rashid that how can I bowl goggly like you, khan said it’s easy to do it I sure one day you will be make history for Afghans in cricket, lets I show you how to bowl googly*Thanks @rashidkhan_19 for being kind with young cricketers. pic.twitter.com/Kv2sFsYU9m

— Raees Ahmadzai (@afghcricket) October 10, 2019

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড