• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাচ হেরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়াল ইংলিশ সমর্থকরা (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ০৯:৩৫
ছবি : সম্পাদিত
ছবি : সম্পাদিত

ইউরো-২০২০ বাছাইপর্বে নিজেদের মাটিতে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখায় চেক রিপাবলিক। কিন্তু ম্যাচে এমন হার মেনে নিতে পারেনি ইংল্যান্ডের ভক্তরা। ফলে খেলা শেষে নগরীর ওল্ড টাউনে স্থানীয় পুলিশদের সঙ্গে সহিংস সংঘর্ষে জড়িয়ে পড়ে ইংল্যান্ডের সমর্থকরা। এই ঘটনায় ২০ জনকে আটক করেছে পুলিশ; এবং আহত হয়ে দুজন হাসপাতালে আছেন।  

স্থানীয় সময় সন্ধ্যা ৭টার ঠিক আগে কিছু সমর্থক দাঙ্গা গিয়ারে সশস্ত্র বাহিনীর দিকে বোতল নিক্ষেপ করা শুরু করে। পুলিশের পক্ষ থেকে সতর্কতা বাজানো হলেও থেমেনি ইংরেজরা। বোতল নিক্ষেপ অব্যাহত থাকায় অন্য ভক্তরা একটি ছোট খিলান পথ দিয়ে ফিরে যেতে বাধ্য হওয়ায় পুলিশ স্টান্ট গ্রেনেড নিক্ষেপ করেছিল সংঘর্ষে জড়ানো সমর্থকদের উপর।

ভক্তরা খেলা দেখার জন্য ৩৮০০ জন টিকিট কিনেছিলেন। তবে গ্রেপ্তারকৃতরা খেলায় টিকিট পেয়েছিল কি না, সে সম্পর্কে কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি। 

চেক রিপাবলিকের জাতীয় ফুটবল দলের পুলিশের ইউনিটের প্রেসিডিয়াম সদস্য জ্যাকুব চাহর বলেন, 'অনেক সমর্থকরা ভিতর এবং বাহির থেকে সহিংসতা শুরু করে; যার মধ্যেই অনেকেই ছিল নেশাগ্রস্ত। একটা সময় তারা বোতল নিক্ষেপ করা শুরু করে ফলে পুলিশ তাদের গ্রেফতার করে।'

শুক্রবার (১১ অক্টোবর) ‘এ’ গ্রুপের ম্যাচে রাতে ২-১ গোলে জিতেছে চেক রিপাবলিক। ইংল্যান্ডের মাটিতে প্রথম দেখায় ৫-০ গোলে উড়ে গিয়েছিল দলটি।  এক দশকের মধ্যে বাছাইপর্বে প্রথমবারের মতো কোনো ম্যাচ হারে ইংল্যান্ড। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড