• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরপুরে আরাফাত সানির ঘূর্ণিজাদু

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৯:৩৬
আরাফাত সানি
আরাফাত সানি (ছবি: সংগৃহীত)

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম ও ঢাকা মেট্রো। আরাফাত সানি ও মাহমুদউল্লাহর স্পিনজাদুতে ২৯০ রানেই গুঁটিয়ে গেছে চট্টগ্রাম। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারিয়ে ৬৬ রান তুলে দিন শেষ করেছে ঢাকা মেট্রো। 

প্রথম দিনে বল হাতে সফলতা পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় দিনে চট্টগ্রামকে একাই ধসিয়ে দিলেন আরাফাত সানি। তিনি শিকার করেন ৬ উইকেট।  

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি সানির ১৯তম ৫ উইকেট। ৮৭ রান খরচায় সব মিলিয়ে ৬ উইকেট শিকার করেন তিনি।

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের ১৪৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে চট্টগ্রাম। আগের দিনে ১৭ রানে অপরাজিত থাকা তাসামুল ইসলাম এ দিনও দুর্দান্ত ব্যাটিং করেন। তিনি আউট হন ৯০ রানে। ২৪৯ বলে ৭ বাউন্ডারিতে ৯০ রান করে তিনি সানির বলে শেষ ব্যাটসম্যান হিসেবে সরাসরি বোল্ড আউট হন। এর আগে আরও ৫টি উইকেট শিকার করেন সানি। ৩০ রান করা মাহিদুলকে আউট করে নিজের প্রথম উইকেট শিকার করেন তিনি। এরপর তাসামুলের সঙ্গে মাসুম খানের ৫৭ রানের জুটি ভাঙেন তিনি। আল-আমিনের তালুবন্দী হওয়ার আগে ২৭ রান করেন জাতীয় লিগে অভিষিক্ত মাসুম। এরপর মিনহাজুল আবেদীন আফ্রিদি, মেহেদী হাসান ও নোমান চৌধুরী রানের খাতা খোলার আগেই শিকার হন সানির।

এরপর ব্যাটিংয়ে নেমেই জোড়া ধাক্কা খায় ঢাকা মেট্রো। ২২ রানের মধ্যে হারায় দুই ওপেনার সাদমান ইসলাম (৬) ও রাকিন আহমেদকে (৮)। তবে দিনের বাকিটা সময় আর কোনো বিপদ ছাড়াই দিনের বাকিটা সময় কাটিয়ে দেয় সামসুর রহমান ও মার্শাল আইয়ুব। সামসুর ২৬ ও আইয়ুব ২১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড