• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান ক্রিকেটের ভেতরেই সমস্যা : মিসবাহ

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৫:৪৯
মিসবাহ উল হক
পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ (ছবি : সংগৃহীত)

অনভিজ্ঞ শ্রীলঙ্কা দলের কাছেই টি-টুয়েন্টি সিরিজে ৩-০ তে হেরেছে পাকিস্তান। যা মোটেই মানতে পারছেন না কোচ মিসবাহ উল হক। শুধু কোচ নন, তিনি পাকিস্তানের প্রধান নির্বাচকের পদেও রয়েছেন। তার মতে, এই সিরিজ দেশের ক্রিকেট প্রক্রিয়ার ব্যাপারে সবাইকে সতর্ক করল।

পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, ‘আমাদের সবার কাছেই এই সিরিজ বাস্তব সম্পর্কে চোখ খুলে দিয়েছে। এই ক্রিকেটাররাই তো বেশ কিছুদিন ধরে খেলছে একসঙ্গে। মোটামুটি এই ক্রিকেটাররাই আমাদের এক নম্বরে তুলে এনেছিল। তিন থেকে চার বছর টানা খেলছেও এরা। কিন্তু এই সিরিজের ফলাফল আমাদের সিস্টেম সম্পর্কে সত্যিটা বের করে এনেছে। এমন দলের কাছে আমরা হেরেছি যাদের কিনা প্রধান ক্রিকেটাররাই আসেনি। এরপরে আর নিজেদের কী করে এক নম্বর ভাবব।’

মিসবাহর মতে, তিন বিভাগে শ্রীলঙ্কার সঙ্গে টক্কর দিতে পারেনি পাকিস্তান। তিনি বলেন, ‘আমরা সব বিভাগেই জঘন্য খেলেছি। শ্রীলঙ্কা তিন বিভাগেই টেক্কা দিয়েছে আমাদের।’ শাদাব খানের সাদামাটা পারফরম্যান্স নিয়ে সমালোচনা মেনে নিতে পারেননি মিসবাহ। তিনি শাদাবের সম্পর্কে বলেন, ‘সমস্যা হল, শাদাবের পরিবর্তে খেলানোর মতো কোনও রিস্টস্পিনার আছে কিনা, সেটা আপনারাই বলুন। এমন কোনো রিস্টস্পিনার আছে কি যে পারফরম্যান্স করার পরও আমরা দলে নিইনি।’ এই পরাজয়ের দায় প্রয়োজনে নিজের উপরে নিতে আপত্তি নেই মিসবাহর। তবে এত আল্প সময়ে তার সমালোচনা ঠিক নয় মনে করিয়ে দিলেন।  

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড