• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝড় তোলার অপেক্ষায় রোনালদো

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৫:৩৬
ক্রিশ্চিয়ানো রোনালদো
ইউরো বাছাইয়ে ছন্দে রয়েছেন রোনালদো (ছবি : সংগৃহীত)

গত ম্যাচে লিথুয়ানিয়ার বিপক্ষে চার গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এতে ৫-১ গোলে জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর গোলসংখ্যা এখন ৯৩টি। ক্লাব ক্যারিয়ারে তার গোল ৬০৫টি। আর দুই গোল করলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন সি আর সেভেন। এতে ফুটবল ইতিহাসে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে এ রেকর্ড গড়বেন তিনি। 

এ দিকে, আন্তর্জাতিক ফুটবলে বর্তমানে গোলের সংখ্যায় দ্বিতীয় স্থানে রোনালদো। সর্বোচ্চ ১০৯ গোলের রেকর্ড ইরানের আলী দাইয়ের দখলে। ১৪৯ ম্যাচ খেলে এ রেকর্ড গড়েন তিনি। রোনালদো যে ছন্দে আছেন তাতে দ্রুত জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ গোলের বিশ্বরেকর্ড গড়বেন জুভেন্তাস তারকা। 

ইউরো বাছাইয়ে আজ (শুক্রবার, ১১ অক্টোবর) রাত পৌণে একটায় পর্তুগিজদের মুখোমুখি হবে লুক্সেমবার্গ। ‘বি’ গ্রুপে চার ম্যাচ খেলে নয় পয়েন্ট দখল করেছে পর্তুগাল। মাত্র ৪ পয়েন্ট নিয়ে লুক্সেমবার্গ রয়েছে চতুর্থ স্থানে। আর পাঁচ ম্যাচে ১৩ পয়েন্টে নিয়ে শীর্ষে ইউক্রেন।

লুক্সেমবার্গের বিপক্ষে হোয়াও ফেলিক্স ও বার্নার্দো সিলভাকে নিয়ে পর্তুগালের আক্রমণভাগের নেতৃত্ব দেবেন রোনালদো। মাঝমাঠে ব্রুনো ফার্নান্দেজ, রুবেন নেভেস ও উইলিয়াম কারভালহোর খেলার সম্ভাবনা বেশি। রক্ষণে হোসে ফন্তে, রুবেন দিয়াস ও বার্সেলোনা তারকা নেলসন সেমেদোকে দেখা যেতে পারে। এছাড়া রুবেন সেমেদো ও হোসে সার মতো তরুণ আছেন সাইডবেঞ্চে। সেমেদো ডিফেন্সিডভ মিডফিল্ডার ও হোসে সা গোলরক্ষক। দুজনের যে কারো অভিষেক হতে পারে লুক্সেমবার্গের বিপক্ষে। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড