• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রিনবাগোকে হারিয়ে ফাইনালে সাকিবের বার্বাডোজ

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ০৯:৫৮
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেল সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস। ফাইনালে ওঠার লড়াইয়ে ত্রিনবাগো নাইট রাইডার্সের মুখোমুখি হয় সাকিবরা। যেখানে ১২ রানে বলিউড সুপারস্টার শাহরুখ খানের নাইট রাইডার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বার্বাডোজ। 

ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নামে সাকিবের বার্বাডোস। নির্ধারিত ওভার শেষে সাকিব-হোল্ডাররা ৬ উইকেটে ১৬০ রানের বড় সংগ্রহ পায়। জবাবে ১৯.৩ ওভারে ১৪৮ রানে অলআউট হয়ে যায় ত্রিনবাগো নাইট রাইডার্স। 

প্রথমে ব্যাটিংয়ে ২৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় বার্বাডোস। ২ চারে ১০ রান করে ফেরেন অ্যালেক্স হেলস। পরবর্তীতে সাকিব আসলেও ১ ছক্কা ও ১ চারে ১২ বলে ১৮ রান করে ফেরেন। কিন্তু চার্লস খেলেন ৪১ বলে ৩৫ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৪টি চার।

বার্বাডোসের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন শাই হোপ; ১৮ বলে করেন ২৩ রান। তবে শেষের দিকে রেইফার ও নার্সের ঝড়ো ইনিংসে বড় সংগ্রহ করে বার্বাডোস ট্রাইডেন্টস। দুজনই শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৪ রানে। বল হাতে নাইট রাইডার্সের হয়ে আলি, জর্ডান নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে ভালোই শুরু করে ত্রিনবাগো। শ্রীলঙ্কান সিক্কুজি প্রসন্নর ফিফটিতে জয়ের স্বপ্ন দেখেছিল তারা। কিন্তু শেষে দিকে চাপ নিতে না পেরে হারতে হয়েছে ত্রিনবাগোকে। দলীয় ১২৯ রানে ৭ উইকেট চলে যাওয়ার পরেও জয় সহজ ছিল ত্রিনবাগোর। কেননা উইকেটে ছিলেন সিক্কুজি প্রসন্ন। তার ব্যাটে এগিয়ে যাচ্ছিল শাহরুখ খানের নাইট রাইডার্স। 

জয়ের জন্য শেষ ওভারে তাদের দরকার ছিল ১৩ রান; যেভাবে ব্যাট করছিলেন ত্রিনবাগোর ব্যাটাররা; তাতে এই রান তোলা সহজই মনে হচ্ছিল কিন্তু রেইফারের শেষ ওভারের প্রথম বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন সিক্কুজি প্রসন্ন; তাতেই ত্রিনবাগোর মূল শক্তি শেষ হয়ে যায়। 

হাতে তখন এক উইকেট দরকার ৫ বলে ১৩; রেইফারের দ্বিতীয় বলে এক রান নেন সদ্য উইকেটে আশা আলি খান; কিন্তু তৃতীয় বলে খারি পিয়েরে সোজা বোল্ড হন। তাতেই তিন বল বাকি থাকতেই ইনিংসের সমাপ্তি ঘটে। ১২ রানের জয় পায় সাকিবের বার্বাডোস। 

এ দিন বার্বাডোসের হয়ে সাকিব উইকেট পাননি; ২ ওভার বল করে ২৭ রান দিয়েছেন। তবে দুটি করে উইকেট পেয়েছেন হ্যারি গার্নি, ওয়ালশ, নার্স ও রেইফার। 

সংক্ষিপ্ত স্কোর : 

বার্বাডোজ ট্রাইডেন্টস : ১৬০/৬ (২০ ওভার)
ত্রিনবাগো নাইট রাইডার্স : ১৪৮/১০ (১৯.৩ ওভার)
ফল : বার্বাডোজ জয়ী ১২ রানে 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড