• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনসিএলের প্রথম দিনেই তামিম-মাহমুদউল্লাহর লড়াই

  ক্রীড়া ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ০৯:১২
তামিম-মাহমুদুউল্লাহর লড়াই
তামিম-মাহমুদুউল্লাহর লড়াই (ছবি : সংগৃহীত)

দুই দফা পিছিয়ে অবশেষে শুরু হচ্ছে জমজমাট জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) দেশের বিভিন্ন ভেন্যুতে চারটি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে দেশে প্রথম শ্রেণির সর্বোচ্চ ক্রিকেট টুর্নামেন্টের ২১তম আসর। সকাল সাড়ে ৯টায় একই সঙ্গে শুরু হবে সবকটি ম্যাচ। 

প্রথমদিনই মাঠে নামছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। দেশসেরা ওপেনার তামিম খেলবেন নিজ শহর চট্টগ্রাম বিভাগের হয়ে। যদিও তার দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন টেস্টে স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হক। তবে ঢাকা মেট্রোর অধিনায়কত্ব করবেন সাইলেন্ট কিলার মাহমুদউল্লাহ।

এনসিএলের উদ্বোধনী দিনে প্রথম স্তরে ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রাজশাহী বিভাগ খেলবে ঢাকার বিপক্ষে। অপর ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হবে রংপুর ও খুলনা বিভাগ।

এনসিএলে দুই স্তরে খেলবে মোট আটটি দল। এই আসরের প্রতিটি ম্যাচ সরাসরি দর্শকরা দেখতে পারবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফেসবুক পেইজে। সরাসরি সম্প্রচারের দায়িত্ব নিয়েছে বোর্ড।

এই আসরে প্রথম স্তরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহী বিভাগ, ঢাকা বিভাগ, রংপুর বিভাগ ও খুলনা বিভাগ। দ্বিতীয় স্তরে ঢাকা মেট্রোর সঙ্গী চট্টগ্রাম বিভাগ, বরিশাল বিভাগ ও সিলেট বিভাগ।

এনসিএলের খেলা মাঠে গড়াবে মোট ১০টি ভেন্যুতে। খেলা হবে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম, রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, বরিশাল বিভাগীয় স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ১ ও ২ নম্বর মাঠ, রংপুর ক্রিকেট গার্ডেন, ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড